Close

২৭তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২৫ এপ্রিল থেকে ১ মে

✍️By Ramiz Ali Ahmed

২৭তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব হবার কথা ছিল ৭ থেকে ১৪ জানুয়ারি।কিন্তু কোভিডের বাড়বাড়ন্তর জন্য সেটি আর হয়ে ওঠেনি।সাংবাদিক সম্মেলন করে সবকিছু ঘোষণা হয়ে যাবার পর শেষ পর্যন্ত সেটি ক্যানসেল হয়।এখন পরিস্থিতি স্বাভাবিক। আনন্দের খবর ২৭তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব হতে চলেছে।

আজ শিশির মঞ্চে ২৭তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সংবাদিক সম্মেলন হয়ে গেলো।উপস্থিত ছিলেন কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যান রাজ চক্রবর্তী,গৌতম ঘোষ, অরিন্দম শীল, হরনাথ চক্রবর্তী, জুন মালিয়া,সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়,নৈরঞ্জনা ভট্টাচার্য, স্বরূপ বিশ্বাস,বিরবাহা হাসদা,সুদেষ্ণা রায় প্রমুখ।


এবারের কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব উদ্বোধন হবে ২৫এপ্রিল নজরুল মঞ্চে বিকেল ৪টে।চলবে ১ মে পর্যন্ত।
উপস্থিত থাকবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
উদ্বোধনী ছবি থাকছে ‘অরণ্যের দিনরাত্রি’।
এবারের ফোকাস কান্ট্রি ফিনল্যান্ড।ফিনল্যান্ডের ৬টি ছবি প্রদর্শিত হবে।মোট৪০টি দেশের ১৬৩টি ছবি দেখানো হবে।ছবি দেখা যাবে ১০টি ভেনুতে।সেগুলো হল-নন্দন ১,নন্দন ২,নন্দন ৩,রবীন্দ্র সদন,শিশির মঞ্চ,কনফারেন্স হল কলকাতা ইনফরমেশন সেন্টার, চলচ্চিত্র শতবর্ষ ভবন,রবীন্দ্র অকাকুরা ভবন, নজরুল তীর্থ১,নজরুল তীর্থ২।

স্পেশাল ট্রিবিউট জানানো হবে বুদ্ধদেব দাসগুপ্ত, দিলীপ কুমার,জাঁ পল বেনমন্ড, জাঁ ক্লড কারি, স্বাতীলেখা সেনগুপ্ত, সুমিত্র ভাবেকে।
হোমেজ জানানো হবে লতা মঙ্গেশকর, সন্ধ্যা মুখোপাধ্যায়, বাপ্পি লাহিড়ি, অভিষেক চট্টোপাধ্যায়কে।
শতবর্ষ ট্রিবিউট জানানো হবে সত্যজিৎ রায়,চিদানন্দ দাসগুপ্ত, মিকলস জানস্ককে।

এবার সত্যজিৎ রায়ের ছবিতে কাজ করা জীবিত কলাকুশলীদের বিশেষ সম্মানে সম্মানিত করা হবে।সত্যজিৎ রায় মেমোরিয়াল লেকচার দেবেন সুজিত সরকার ২৬ এপ্রিল বিকেল ৪টেয় শিশির মঞ্চে।সব মিলিয়ে আবার স্বমহিমায় ২৭তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।

Leave a Reply

0 Comments
%d bloggers like this:
scroll to top