সেন্ট পলস কলেজের আয়োজনে এক আন্তর্জাতিক ওয়েবিনার হতে চলেছে

আনন্দ সংবাদ লাইভ :স্পেকট্রাম অফ এডভান্সড বায়োলজিক্যাল সায়েন্সেস – এই শীর্ষকে আগামী 27 শে সেপ্টেম্বর, 2020 বিকেল 5.30টা থেকে কলকাতার সেন্ট পলস ক্যাথিড্রাল মিশন কলেজের মাইক্রোবায়োলজি বিভাগ এবং কলেজের ইন্টারনাল কোয়ালিটি আসিওরেন্স সেল (I Q A C) আয়োজন করতে চলেছে এক আন্তর্জাতিক ওয়েবিনার। অনুষ্ঠানের উদ্যোক্তা তথা কো-অর্ডিনেটর অভিষেক দাস জানান- “এই কোভিড পরিস্থিতি তে যে একঘেয়েমি, আতঙ্ক ও বন্দিদশা আমরা কাটাচ্ছি বিগত এতগুলো মাস যাবৎ, এই ওয়েবিনার সেখানে অনেকটাই একঘেয়েমি কাটাবে বলে আশা করা যায়। কারণ এই ওয়েবিনার একদিকে যেমন আলোকপাত করবে শ্বাসনালীর ভাইরাস কে নিয়ে যা কিনা বর্তমান সময়ে অত্যন্ত প্রাসঙ্গিক একটা আলোচনা, ঠিক তেমনি এই ওয়েবিনারে আলোচিত হবে ছাত্রছাত্রীদের মানসিক স্বাস্থ্য , তাদের কেরিয়ারের মত গুরুত্বপূর্ণ বিষয়গুলিও ।”
কলেজের অধ্যক্ষ দেবাশীষ মন্ডল জানিয়েছেন 1865 সালে প্রতিষ্ঠিত এই কলেজ এর আগেও 1918 সালের স্প্যানিশ ফ্লু অতিমারির সাক্ষী থেকেছে।

এই আন্তর্জাতিক ওয়েবিনারে বক্তা হিসেবে উপস্থিত থাকবেন নিউইয়র্ক, মিশিগান, টরেন্টো ও বাংলাদেশে কর্মরত গবেষক রা। উক্ত অনুষ্ঠানে বক্তাদের বক্তব্যর পাশাপাশি উৎসাহী তরুণ গবেষকদেরও বক্তাদেরকে প্রশ্ন করার সুযোগ থাকছে। এই ভার্চুয়াল সেমিনারের উদ্দেশ্য হল বক্তা ও শ্রোতার মধ্যে একটা ভার্চুয়াল সাঁকো তৈরি করা যেখানে বক্তা তার পরিবেশন এবং বক্তা ও শ্রোতা তাদের প্রশ্নোত্তর এর মাধ্যমে নিজেদের দৃষ্টিভঙ্গি র বিনিময় তথা প্রাসঙ্গিক যাবতীয় কৌতূহল নিরসন করতে পারবেন। এই ওয়েবিনারের আয়োজন বায়োলজিক্যাল ফিল্ডে থাকা বর্তমান ছাত্রছাত্রী, গবেষণারত বিজ্ঞানী, শিক্ষক ও ছাত্রছাত্রীদের সকলকে অনুপ্রাণিত করবে বলে আশা করা যায়।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *