সাইক্লোন আমফানের প্রেক্ষিতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে ১.১১ কোটি টাকা দিল জেএসডব্লিউ সিমেন্ট

সাইক্লোন আমফানের প্রেক্ষিতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে ১.১১ কোটি টাকা দিল জেএসডব্লিউ সিমেন্ট

আনন্দ সংবাদ লাইভ : ভারতের প্রথম সারির গ্রিন সিমেন্ট কোম্পানি এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ১৪ বিলিয়ন ডলারের জেএসডব্লিউ গ্রুপের অংশ জেএসডব্লিউ সিমেন্ট সাইক্লোন আমফানে যাঁরা ক্ষতিগ্রস্ত তাঁদের ত্রাণের জন্য ১.১১ কোটি টাকা দান করেছে। এই অর্থ দেওয়া হয়েছে ওয়েস্ট বেঙ্গল ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটিকে।

এমাসে পূর্ব ভারত ও বাংলাদেশে ব্যাপক ক্ষতি হয়েছে সুপার সাইক্লোন আমফানের জন্য। ২০০৭-এর পর গাঙ্গেয় বদ্বীপে এটাই সবচেয়ে শক্তিশালী মরশুমি সাইক্লোন বিবেচনা করা হচ্ছে। পশ্চিমবঙ্গ, ওড়িশা ও পূর্বাঞ্চলের অন্যান্য স্থানে এই সাইক্লোনের ফলে ক্ষতি হয়েছে ১৩ বিলিয়ন ডলারের বেশি যা একে সবচেয়ে মারাত্মক সাইক্লোনের আখ্যা দিয়েছে, এক দশকেরও আগে সাইক্লোন নার্গিসের রেকর্ড এটি অতিক্রম করেছে। ওড়িশার পাশাপাশি পশ্চিমবঙ্গের কলকাতা, হুগলি, হাওড়া, পূর্ব মেদিনীপুর, উত্তর চব্বিশ পরগণা ও দক্ষিণ চব্বিশ পরগণা মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে আমফানে।

সাইক্লোন আমফানে ক্ষয়ক্ষতি এবং ত্রাণ ও পুনর্বাসন কাজে সমর্থনের দরকার প্রসঙ্গে জেএসডব্লিউ সিমেন্টের ম্যানেজিং ডিরেক্টর পার্থ জিন্দাল বলেন, ‘প্রাকৃতিক বিপর্যয় দ্বারা কতটা ক্ষতি হয়েছে এবং জীবন, সম্পদ ও রাজ্যের নৈতিক শক্তিতে এর মারাত্মক প্রভাব আমরা অনুভব করেছি। এটা এমন একটা সময়ে এসেছে যখন দেশ এবং এর সমগ্র জনগণ করোনা ভাইরাস মহামারির জন্য স্বাস্থ্য ও আর্থিক বিপর্যয়ের মধ্যে রয়েছেন। দায়িত্বশীল কর্পোরেট হিসেবে, সাইক্লোনে ক্ষতিগ্রস্তদের প্রতি আমরা প্রাথনা করি। আমরা আশা করি যে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে আমাদের সামান্য অবদান তাঁদের ক্ষতির বোঝা সামান্য হলেও কমাবে। এইসঙ্গে, আমাদের রিজিওন্যাল টিম যা আমাদের জেএসডব্লিউ সিমেন্টের কর্মী ও পাশাপাশি বিজনেস অ্যাসোসিয়েটদের নিয়ে গঠিত, সম্ভাব্য সবচেয়ে কার্যকরী পন্থায় ত্রাণ ও পুনর্বাসনের কাজে সাহায্য করছে।’

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *