সরোদ বাবা এবং গায়াকী মাতার মিউজিকাল জার্নি

নিজস্ব প্রতিনিধি:সরোদ বাবা এবং গায়াকী মাতা প্রকল্পটি জানুয়ারী ২০১৪তে শুরু হয়েছিল, একটি আলোচনার পরে, তাদের প্রকল্পটি বছরের পর বছর ধরে প্রস্ফুটিত হয়েছে সংগীত ধ্যান এবং মানসিক চাপ ও উদ্বেগের মানসিক নিরাময়ের ক্ষেত্র। প্রথমে কলকাতা প্রেসক্লাবে সম্মানিত বিশিষ্ট ব্যক্তিবর্গের সামনে  আনুষ্ঠানিক ভাবে চালু হওয়ার পরে ম্যানেজমেন্ট প্রশিক্ষণার্থীদের জন্য সুইসটল রাজারহাটে  সরোদ বাবা এবং গায়াকী মাতা  পরিবেশনা করেছিলেন। 
 এখনও অবধি সরোদ বাবা এবং গায়াকী মাতা পারমার্থ আশ্রম, অরোবলে আশ্রম, কামাখ্যা মন্দির, তিরূপতি বালাজী মন্দির, ব্রহ্মকুমারিস, আদ্যপাঠ মন্দির প্রভৃতি অনেক নামী আধ্যাত্মিক স্থানে অভিনয় করেছিলেন। তারা ভারত সরকারের অফিসিয়াল গণ্যমান্য হিসাবে আফগানিস্তান কাবুলে ছিলেন। ভারতীয় সংগীতে অবদানের জন্য রাষ্ট্রপতি ও ভারতের জাতীয় স্তরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সংস্থা থেকে বহু পুরষ্কার পেয়েছে। 

   আন্তর্জাতিকভাবে প্রশংসিত সংগীত প্রতিভা সরোদ বাবা এবং গায়াকী মাতার স্বপ্নের প্রকল্প ‘মিউজিক ফর পিস’ শিগগিরই বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা আশীষ বসাক একটি ডকুমেন্ট-ফিল্মে তৈরি করবেন এবং ‘হ্যালো কলকাতা’ দ্বারা সম্পাদন হবে।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *