সমাজসেবা মূলক অনুষ্ঠান

0
151

ইন্দ্রজিৎ আইচ :রাজারহাট গোপালপুর এর সমাজ সেবক বলতে সকলেই তাপস চট্টোপাধ্যায় কে এক কথায় চেনে ও জানেন। ৪৪ বছর ধরে তার ক্লাব লালকুঠি নেতাজি সংঘ প্রতি বছর কালি পুজোর সময় নানা ধরণের সমাজ সেবা মূলক নানা কর্মকান্ড এর আয়োজন করে। এবারও সেই অনুষ্ঠান অনুষ্ঠিত হলো নেতাজি সংঘ এর ক্লাব সগলগ্ন মাঠে। উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী ববি ফিরাদ হাকিম, মন্ত্রী সুজিত বসু, মন্ত্রী নির্মল মাঝি, মন্ত্রী তাপস রায়, সল্টলেক বিধাননগর নিউটাউন এর মেয়র কৃষ্ণা চক্রবর্তী, মেয়র পারিষদ রহিমা বিবি। রাজারহাট যুব তৃণমূল এর সম্পাদক দেবরাজ চক্রবর্তী, পুরোমাতা অনিতা বিশ্বাস, বিখ্যাত ফুটবলার ও সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায় , ক্লাবের সভাপতি অরূপ বিশ্বাস, গোপা চট্টোপাধ্যায়, ক্লাবের যুগ্ম সম্পাদক সঞ্জীব মান্না, অলক পাল ও আরো অনেক বিশিষ্ঠ মানুষ ও ব্যাক্তিবর্গ। সকল মন্ত্রী ও মঞ্চে সকল গুণীজন দের ক্লাবের তরফ থেকে ফুল, উত্তরীও ও মেমেন্ট দিয়ে বরণ করাহয়।
সকলেই এই সমাজ সেবা মূলক এই উদ্যোগ কে এক কথায় সাধুবাদ জানায় ও তাপস চট্টোপাধ্যায় এর এই কাজের খুব প্রশংসা করেন সকল মন্ত্রী। এই দিন এলাকার গরিব মানুষদের বস্ত্র দান করা হয়।
রাজারহাট পার্থ নগরীর বাসিন্দা দের স্বাস্থ্যবীমা তাদের হাতে তুলে দেওয়া হয়।
এলাকার দুঃস্থ মানুষদের হাতে সাইকেল ভ্যান, সেলাই মেশিন ও চাল তুলে দেওয়া হয়। প্রতিবন্ধী দের হুইল চেয়ার ও কানের শ্রবণ যন্ত্র প্রদান করা হয়। বয়স্ক মানুষদের আর্থিক সাহায্য ও অবসর ভ্রাতা দেওয়া হয়। কোভিড জয়ী দের সংবর্ধনা দেওয়া হয় পাশাপাশি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক এবং ল পাঠরতা ছাত্র ছাত্রী দের আর্থিক সাহায্য করা হয়। সবশেষে মাস্ক ও সেনিটাইজার বিতরণ করা হয়। এই সব পরিকল্পনা, ভাবনা ও সমগ্র অনুষ্ঠান পরিচালনায় ছিলেন রাজারহাট গোপালপুর নিউ টাউন এর রূপকার ও নেতাজি সংঘ এর প্রেসিডেন্ট বিধাননগর এর ভাইস চেয়ারম্যান তাপস চট্টোপাধ্যায়। এক কথায় এই অনুষ্ঠান টি অন্য মাত্রা পায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here