মানুষ মানুষের জন্য

0
13

নিজস্ব প্রতিনিধি:দক্ষিণ ২৪ পরগনার ঢোলাহাট থানার অন্তর্গত ‘বেলুনী স্পোর্টিং ক্লাব’-এর উদ্যোগে,এলাকার বিভিন্ন সহৃদয় ব্যাক্তির সার্বিক সহযোগিতায়, যশ ঝড় পরবর্তী জলমগ্ন এলাকায় ত্রাণ, মেডিকেল টীম ও মেডিসিন নিয়ে মানুষের কাছে পৌঁছে যাচ্ছে স্থানীয় ‘বিপর্যয় মোকাবিলা টিম’।

ক্ষতিগ্রস্ত এলাকায়, শুকনো খাবার, মুড়ি, চিঁড়ে, মিছরি, বাতাসা, বিস্কুট, সাবান, মাস্ক, স্যানিটাইজার, ফিনাইল, স্যানিটারি প্যাড, রান্না করা খাবার ইত্যাদি নিয়ে দুর্গত এলাকায় স্থানীয় ‘বিপর্যয় মোকাবিলা বাহিনী’ পৌঁছে যাচ্ছে।

কাকদ্বীপ মহাকুমার বেজপুকুর,কোয়াবেড়িয়া, পালট, মন্মথপুর, আলিপুর, গোপাল নগর, খাঁরচক মীরের ঠেক সংলগ্ন এরিয়া এবং বেলপুকুর অঞ্চলের সর্দার এর ভেড়ি, ট্যাংরাচর, গোরানকাটি, রাঙাফালা এর প্লাবিত এলাকায় ত্রাণ পৌঁছে দিয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনী।


স্থানীয় ‘কালনাগিনী নদী’র (গ্রামের মানুষের কথা অনুযায়ী )জলে বিস্তীর্ণ এলাকার চাষের জমি, মাছের ভেড়ি, ফিসারি, মাছের পুকুর, ইটভাটা, সহ মানুষের ঘরবাড়ি জলমগ্ন এবং এই জলে তীব্র লবণের উপস্থিতি যা মানুষ ও অন্যান্য প্রাণীর জন্য ব্যবহারযোগ্য নয় এবং প্রচুর মিষ্টি জলের মাছ লোনা জলে মরে ভেসে উঠেছে।
সর্বোপরি বাঁধভাঙ্গা এই জলমগ্ন অবস্থায় নিজের শেষ সম্বল টুকু উদ্ধার করতে প্রচুর মানুষ জলে ভিজে, সর্দি, কাশি, জ্বর, ডায়ারিয়া ইত্যাদি রোগে অসুস্থ।


এই স্বেচ্ছাসেবক টিম যথাসাধ্য ত্রাণসামগ্রী, ডাক্তার, মেডিকেল টীম ও ওষুধপত্র নিয়ে এপর্যন্ত প্রায় ৯১৫ টি পরিবারের মানুষদের পাশে দাঁড়িয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here