Anando Sangbad Live

‘প্রতিদ্বন্ধী’ খুব সহজেই মন কাড়বে দর্শকের

✍️স্বর্ণালী ঘোষ

করোনা আর আম্ফান যখন মিলেমিশে জনজীবনে পরপর বিপর্যয় ঘটিয়ে চলেছে সেই মুহুর্তেই একটু মুক্তির স্বাদ নিয়ে এল “প্রতিদ্বন্ধী”।না,না, তবে এ কিন্তু করোনার প্রতিদ্বন্ধী নয়।এ হল রহস্য,রোমাঞ্চ তে ভরপুর এক কাহিনি।

সপ্তাশ্ব বসু’র পরিচালনায়,গল্পকার রিনি ঘোষ ও চিত্রনাট্যকার অর্ণব,বিভাস,অনুভবের লেখনীতে সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ছবি ‘প্রতিদ্বন্ধী’ খুব সহজেই ছোট বড়ো সবার মনে জায়গা করে নেবে।

সত্যিকারের বন্ধুত্ব মানুষকে কোথায় পৌঁছে দিতে পারে তা ডাঃ অরুনাভ বক্সী নিখুঁত ভাবে বুঝিয়ে দিয়েছেন এই ছবিতে।এই মুখ্য চরিত্রটির নাম ভুমিকায় অভিনয় করেছেন শাশ্বত চট্টোপাধ্যায়। গল্পের আরেক মুখ্য চরিত্র সুকুমার সেন,যার নাম ভুমিকায় অভিনয় করেছেন রুদ্রনীল ঘোষ। বাবা বোধহয় শুধু একটা ডাক নয়,সন্তানের জন্য শুধু মা নয়,বাবার কৃচ্ছসাধনটাও যে কতটা থাকে তা সুকুমার সেন ছবির শেষ দৃশ্য অবধি বুঝিয়ে গেছেন অকপটে।

এবার আসি পার্শ্বচরিত্র সম্বন্ধে।গোয়েন্দা সিদ্ধার্থর চরিত্রে অভিনেতা সৌরভ দাস,আর তার সহযোগী চরিত্রে ছিলেন রিনি ঘোষ ও রাজদীপ সরকার। এই তিনটি চরিত্র না থাকলে হয়ত এই প্রতিদ্বন্ধীতা টা ঠিকঠাক জমত না।আর সায়নী ঘোষ, ওনার অভিনয় দক্ষতা তো সন্দেহের অবকাশ রাখে না।কখনো রাজনীতিবিদ মায়া’র চরিত্রে কঠিন আবার কখনো কলেজ ছাত্রীর চরিত্রে মিষ্টি, লাজুক একটি মেয়ে।তবে এতজন গুনী মানুষের ভিড়েও নজর কেড়েছে দুই ক্ষুদে প্রতিভা, সাত্যকি আর দেবকন্যা।এই বয়সেই যাদের এমন অভিনয় দক্ষতা তারা যে বড় হলে কি ছাপ রাখবে অভিনয় জগতে তা দেখার অপেক্ষা মাত্র।

রহস্য,রোমাঞ্চ, প্রেম,রাজনীতি, জাল ওষুধ, ব্যবসা,বন্ধুত্ব,পিতৃত্ব সব ধরনের চরিত্রের মিশ্রনে তৈরি এই ‘প্রতিদ্বন্ধী’ খুব সহজেই মন কাড়বে দর্শকের।

তাই,আমাদের জীবনের এই মুহুর্তের সব থেকে বড়ো প্রতিদ্বন্ধী টিকে বুড়ো আঙুল দেখিয়ে একবার সিনেমা হলে গিয়ে দেখেই আসুন পরিচালক সপ্তাশ্ব বসু’র ‘প্রতিদন্ধী’।

আর, হ্যাঁ, সাথে বাড়ির খুদে সদস্য টিকে সাথে নিতে ভুলবেন না যেন।

কথা দিচ্ছি ভালোই লাগবে।

প্রিমিয়ারের বিভিন্ন মুহূর্তের ছবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *