টেলিভিশনে ‘সর্বজয়া’ হয়ে ফিরলেন দেবশ্রী

0
73

✍️By Ramiz Ali Ahmed

প্রায় ১০ বছর পর অভিনয়ে ফিরলেন জাতীয় পুরস্কার জয়ী অভিনেত্রী তথা প্রাক্তন বিধায়ক ‘কলকাতার রসগোল্লা’ ঋতুপর্ণ ঘোষের ‘উনিশে এপ্রিল’-এর নায়িকা , দেবশ্রী রায়।ইতিমধ্যেই জি বাংলায় তাঁর অভিনীত মেগার প্রমো দেখা যাচ্ছে।মেগা ধারাবাহিকটির নাম ‘সর্বজয়া’।ধারাবাহিকের এই জগৎ দেবশ্রী রায়ের কাছে নতুন নয়।নয়ের দশকে তিনি যখন সিনেমাতে চুটিয়ে কাজ করছেন ,সেই সময়েই দুরদর্শনের একাধিক ধারাবাহিকে অভিনয় করেছেন। বিভিন্ন ধরাবাহিকের জনপ্রিয় চরিত্রে দেখা গেছে তাঁকে।১৯৮৮ সালে বি আর চোপড়ার ‘মহাভারত’-এর মতো সুপারডুপারহিট ধারাবাহিকে সত্যবতী হিসেবে তিনি দারুন জনপ্রিয় হয়েছিলেন।তাঁর সেজ জামাইবাবু সঞ্জয় মুখোপাধ্যায়ের পরিচালনায়
দুরদর্শনের ন্যাশনাল নেটওয়ার্কের জন্য ‘বানজারা’ তে অভিনয় করেছিলেন।
ঐতিহাসিক প্রেক্ষাপটে তৈরি নীতিশ রায় এর পরিচালনায় ‘সমর্পণ’ নামের হিন্দি সিরিয়ালেও অভিনয় করেছিলেন।১৯৯৫ সালে যিশু দাশগুপ্ত’র পরিচালনায় ‘বিরাজ বউ’ ধারাবাহিকে নজরকাড়া অভিনয় করেছিলেন।সেখানে তাঁর সহশিল্পী ছিলেন সন্তু মুখোপাধ্যায়।’দেনা পাওনা’ টেলিসিরিজে ষোড়শীর চরিত্রে অভিনয় করেছিলেন।সেখানে তাঁর সহশিল্পী ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়।১৯৯২ সালে ‘নগরপাড়ে রূপনগর’-এ তাঁর অভিনয় দারুন প্রশংসিত হয়।১৯৯৫ সালে অভিনয় করেন ‘লৌহকপাট’ ধারাবাহিকে।সেখানে তাঁর মঞ্জু দে চরিত্রটাও বেশ জনপ্রিয়তা পেয়েছিল।মাঝে কিছুদিন ‘দিদি নম্বর ১’-এর সঞ্চালিকা হিসেবেও দেখা গিয়েছিল তাঁকে।

এবার ব্লুজ-এর ‘সর্বজয়া’ ধারাবাহিকে মুখ্য ভূমিকায় দেখা যাবে তাঁকে। প্রযোজনা সংস্থার কর্ণধার স্নেহাশিস চক্রবর্তী পরিচালক, কাহিনিকার ।

সর্বজয়া’ নামেই খানিকটা স্পষ্ট এই ধারাবাহিকের প্রেক্সপট। এক সাধারণ মেয়ের অসাধারণ হয়ে ওঠার গল্প।এক নারী প্রতিকূলতাকে জয় করে এগিয়ে চলার গল্প বলবে জি বাংলার নতুন এই ধারাবাহিক। সিরিয়ালের প্রমোতেও সেই আঁচই মিলল। ধনী পরিবারের পাকা গৃহিনী সর্বজয়া। অথচ জা-এর কাছে সে ‘ব্যাকডেটেড’, কারণ সংসারের হাল একা হাতে সামলালেও হাই-সোসাইটির আদব-কায়দা এতবছরেও আত্মস্থ করতে পারেনি সে।দেবশ্রীর স্বামীর ভূমিকায় এই মেগায় দেখা যাবে কুশল চক্রবর্তীকে।এই ধারাবাহিকের প্রমোতে দেবশ্রী রায়ের নাচের ঝলকও দেখা গেছে।

জি বাংলা’র সোস্যাল মিডিয়ায় দেবশ্রী রায় জানালেন,”বহু বছর পর আমার ফ্যানেদের একটা সুখবর দিতে চাই-জি বাংলায় ‘সর্বজয়া’ ধারাবাহিকে আমি শীঘ্রই আসছি,আপনারা নিশ্চয়ই দেখবেন।এই সিরিয়ালটার ব্যাপারে এটুকু বলতে পারি-একটা নারীর যে চাহিদা,তার যখন বিয়ে হয়ে যায়,মায়ের বাড়ি ছেড়ে শ্বশুর বাড়ি যায়তখন অনেক চাহিদাগুলো সাপ্রেস হয়ে যায়।যা যা তার মনের বাসনা বা তার যদি কোনো ট্যালেন্টও থাকে শ্বশুরবাড়িতে মানিয়ে নেওয়ার জন্য সেগুলো সাপ্রেস হয়ে যায়,ধামাচাপা পড়ে যায়।সেই টানাপোড়েন নিয়ে এই ধারাবাহিক।আমি আশা রাখবো আপনারা নিশ্চয়ই এই ধারাবাহিক দেখবেন।আমি বহু বছর পর জি বাংলায় ফিরে এসেছি একটি ধারাবাহিকের মাধ্যমে।”

এই ধারাবাহিকের অন্যান্য চরিত্রে দেখা যাবে মৌমিতা গুপ্ত,স্বাগতা মুখোপাধ্যায়, মনোজ ওঝা,সঙ্ঘমিত্রা তালুকদার,সুপ্রিয় দত্ত প্রমুখকে।দেবশ্রীর এই মেগা ধারাবাহিক নিয়ে দর্শককুল খুবই উৎসাহিত।আবার বহু বছর পর দর্শকরা তাদের প্রিয় অভিনেত্রীকে ছোট পর্দায় পেতে চলেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here