অভিজিৎ- এর ‘দশের দেশ’

0
34

নিজস্ব প্রতিনিধি :কোভিড ১৯ অতিমারি প্রভাব ফেলেছে সব ক্ষেত্রেই। ব্যতিক্রম নয় সাংস্কৃতিক জগৎ। বিশেষ করে সঙ্গীত জগৎ ক্ষতিগ্রস্ত হয়েছে ভীষণভাবে। গীতিকার , সুরকার এবং গায়ক ছাড়াও ডিজাইনার , ভিডিও গ্ৰাফার , সাউন্ড ইঞ্জিনিয়ার , রেকর্ডিস্ট , স্পট বয় এবং এই ক্ষেত্রের সঙ্গে যুক্ত অন্যান্যরাও দীর্ঘদিন ধরে কর্মহীন। এই কঠিন পরিস্থিতিতে, সাংস্কৃতিক জগতের বন্ধুদের পাশে দাঁড়াবার চিন্তা ভাবনা থেকেই জন্ম নেয় অভিজিৎ- এর ‘দশের দেশ’।


অভিজিৎ পাল তাঁর এই স্বপ্নের প্রজেক্টের জন্য দশটা গান লিখেছেন। ভিন্ন ভিন্ন স্বাদের এই দশটা গানে সুর দিয়েছেন বেশ কয়েকজন সুরকার। গানগুলি গেয়েছেন প্রতিষ্ঠিত ও উদীয়মান শিল্পীরা। ইতিমধ্যে বেশ কিছু গানের রেকর্ডিং হয়ে গেছে। সেগুলি ফিভার ১০৪ এফ এম – এ শোনাও যাচ্ছে। এছাড়াও অভিজিৎকে সহযোগিতা করছে ‘ধুম মিউজিক চ্যানেল’। তবে ভিডিওর কাজ এখনো বাকি রয়েছে। খুব শীঘ্রই তা সেরে ফেলার আশা রাখেন অভিজিৎ। এই গান থেকে যে অর্থ আসবে, তা তুলে দেওয়া হবে সাংস্কৃতিক জগতের বন্ধুদের হাতে।
এই উপলক্ষ্যে কলকাতা প্রেস ক্লাবে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে রূপান্তরকামীদের নাচের দল ‘রুদ্রপলাশ’এর কর্ণধার মেঘ সায়ন্তনীর হাতে কিছু অর্থ তুলে দেওয়া হয়। সেই সঙ্গে আরো বেশ কয়েকজনকে আর্থিক অনুদান দেওয়া হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট সঙ্গীতশিল্পী রূপঙ্কর বাগচী , রঞ্জন প্রসাদ , অভিজিৎ পাল , পটা , পর্ণাভ , গুরজিৎ সিং , গৌরব সরকার , সা রে গা মা পা খ্যাত রক্তিম চৌধুরী ও জ্যোতি শর্মা , নিউজ ওনলি 24 ডট কমের সম্পাদক কুণাল সাহা , কার্যনির্বাহী সম্পাদক ইমন কল্যাণ সেন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here