অতিমারির জের কাটিয়ে ‘মিটার ডাউন’ -এ সুরের ছোঁয়া

0
64

✍️By Ramiz Ali Ahmed

অতিমারির দ্বিতীয় ঢেউর জন্য অনেকদিন থেমে থাকার পর শুরু হলো পরিচালক কিংশুক শরখেল পরিচালিত এবং সৌরভ দাস অভিনীত ‘মিটার ডাউন’ ছবির শেষ পর্যায়ের কাজ।

ছবিতে সৌরভ দাস ছাড়াও অভিনয় করেছেন পৌলমী দাস, পারমিতা মুখার্জী, শুভস্মিতা মুখার্জী, স্বীকৃতি মজুমদার , অপ্রতিম চ্যাটার্জী, সুমন চক্রবর্তী প্রমুখ। ছবিটি প্রযোজনা করেছে প্যান্ডরাস বক্স প্রোডাকশন হাউস। হায়দ্রাবাদ এর রামোজি একাডেমী অফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন এর প্রাক্তন ছাত্র কিংশুক। অতীতে বেশ কিছু বাংলা ছবিতে সহযোগী পরিচালকের কাজ করার পর হাত দিয়েছেন নিজের স্বপ্নের প্রোজেক্ট ‘মিটার ডাউন’-এ।

ছবিতে তুলে ধরা হয়েছে কলকাতা শহরের হলুদ ট্যাক্সী চালক রাজুর গল্প। যে কিনা একজন নিপাট ভালোমানুষ কিন্তু সমাজ এবং পরিস্থিতির ক্রমাগত চাপ পরিবর্তন ঘটায় তার ব্যাবহারে। ‘মিটার ডাউন’ ছবির অন্যতম মূল আকর্ষণ এই ছবির গান। ছবির সঙ্গীত পরিচালনা করেছেন অম্লান চক্রবর্তী এবং দেব গোস্বামী। এই ছবির গান গুলিতে কণ্ঠ দিয়েছেন কিংবদন্তি সঙ্গীতশিল্পী নচিকেতা চক্রবর্তী, সোমলতা আচার্য্য চৌধুরী, শুভঙ্কর দে, ঈশান মিত্র এবং বাংলাদেশের দুজন প্রখ্যাত সঙ্গীতশিল্পী সিঁথি সাহা এবং ইমরান মাহমুদুল।

সিঁথি এবং ইমরান প্রথমবার কোনো ভারতীয় ছবির জন্য কণ্ঠ দিয়েছেন। ছবিতে নচিকেতার কণ্ঠে কলকাতা শহর কেন্দ্রীক একটি গান রয়েছে। প্রথম ছবিতে নচিকেতা , সোমলতা র মতন শিল্পীদের সঙ্গে কাজ করে আপ্লুত কিংশুক।

কিংশুক এর বিশ্বাস ছবির গানগুলো সকলের ভীষণ ভালো লাগবে।
‘মিটার ডাউন’ ছবির আবহ সঙ্গীত করছেন ভাস্বর সেন। খুব শীঘ্রই মুক্তি পেতে চলেছে কিংশুক পরিচালিত ছবি মিটার ডাউন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here