‘ETERNAL CANVAS’ – জীবনের এক শাশ্বত কাহিনী

‘ETERNAL CANVAS’ – জীবনের এক শাশ্বত কাহিনী

✍️স্বর্নালী ঘোষ

Eternal কথাটির অর্থ ‘শাশ্বত’।জীবনের চিত্রপট টি সর্বদাই শাশ্বত কিন্তু স্থায়ী নয়।তাই আমরা সবসময় চেষ্টা করি যেন সেই চিত্রপটে আঁকা প্রতিটি ছবিই যেন সর্বদা রঙিন থাকে,তা যেন ভালবাসা আর ভাললাগার আধার হয়ে থাকে।

কিন্তু,জীবনের কোনো ঘটনা তো স্থায়ী নয়,তাই আমাদের চাহিদা মতই জীবনের সব ঘটনা ঘটে না।কখনো কখনো আমাদের ভালোলাগার বাইরে গিয়েও জীবন তার নিজের মতন গল্প তৈরি করে।আর তাই কখনো কখনো আমরা সময়ের সাথে তাল না মেলাতে পেরে মানসিক অবসাদে ভুগতে শুরু করে।কিন্তু, প্রবাদ অনুযায়ী ‘জীব দিয়েছেন যিনি,আহার দেবেন তিনি।’ অর্থাৎ জীবন যদি আজকে তার চিত্রপটে ধূসর রং দেয়,কাল জীবনই আবার সেই চিত্রপট কে রামধনু বানিয়ে দেবে।এরই নাম জীবনের শাশ্বত চিত্রপট বা Eternal Canvas.ছবিটি খুব শীঘ্রই Flixbug আন্তর্জাতিক অ্যাপে দেখা যাবে।

জীবনের এই সারসত্যটি পরিচালক অভিষেক বসু তুলে ধরেছেন তার সিনেমার চিত্রপটে।অয়নজিত সেন প্রযোজিত, পাপিয়া অধিকারী ও দেবলিনা কুমার অভিনীত এই সিনেমা টিও জীবনের এই শাশ্বত সত্যকেই তুলে ধরেছেন বার বার।

একজন শিল্পীর কাছে তার শিল্পসত্ত্বাকে বাঁচিয়ে রাখার মুল উদ্দেশ্য শুধু অর্থ উপার্জন নয়,তার শিল্পীসত্ত্বাকে সন্মান জানায় একটি মঞ্চ এবং সেই মঞ্চের বিপরীতে বসে থাকা দর্শকের হাততালি।কিন্তু এই lockdown একজন শিল্পী র জীবন থেকে এই সব কিছু কেড়ে নিয়েছে।যার ফলে মানসিক অবসাদ তাকে এমন জায়গায় নিয়ে যায় যে সে তার জীবনের মুল অঙ্গ ঘুঙুর কেও ছুঁড়ে ফেলে দেয়।ঠিক এমন সময় তার গুরু মা তাকে পথ দেখান,,হাত ধরে ধীরে ধীরে ফিরিয়ে নিয়ে আসেন জীবনের মূলস্রোতে। তাকে দেখান জীবনের রঙীন চিত্রপট টি।

পরিচালক অভিষেক বসু এই গুরু শিষ্যের সম্পর্ক কে তার অপূর্ব দক্ষতায় পৌঁছে দিয়েছেন এক শাশ্বত মঞ্চে।অনেক অনেক শুভেচ্ছা রইল আনন্দ সংবাদ লাইভ এর পক্ষ থেকে টিম ETERNAL CANVAS এর জন্য।

প্রিমিয়ারের বিভিন্ন মুহূর্তের ছবি ক্যামেরা বন্দি করেছেন বিশ্বজিত সাহা

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *