CJFB Award-এর ইতিহাসে রেকর্ড করল ‘নোলক’

আনন্দ সংবাদ লাইভ :যে কোনো মানুষ তার কাজের জন্য স্বীকৃতি পেতে চায়। বিনোদনের সবচেয়ে বড় মাধ্যম সিনেমা ইন্ডাস্ট্রিও তার বাইরে না। প্রতিটি শিল্পী এবং কলাকুশলী তাদের কাজের স্বীকৃতিস্বরূপ পুরস্কার পেতে অপেক্ষা করে। এজন্যই সারা বিশ্বের বিভিন্নদেশে বছরের সেরা সিনেমা এবং তার কলাকুশলীদের সম্মান জানানোর জন্য বিভিন্ন পুরস্কার প্রদান করা হয়। সম্প্রতি অনলাইনে বাংলাদেশে অনুষ্ঠিত হয়ে গেলো ১৯ তম CJFB(Cultural Journalist Forum of Bangladesh) Award অনুষ্ঠান। ২৫ শে জুলাই গ্লোবাল টিভির কনফারেন্স সেন্টার থেকে অনুষ্ঠানের মিডিয়া পার্টনার দৈনিক ইত্তেফাক, এনটিভি, গ্লোবাল টিভি, রেডিও আমার এবং আকাশবাড়ি হলিডেজ – এর অফিশিয়াল অনলাইন পেজ থেকে একযোগে পুরস্কারপ্রাপ্তদের নাম সম্প্রচার করা হয়েছে এবং নির্ধারিত সময়ে বিজয়ীদের কাছে পুরস্কার হস্তান্তর করা হবে বলেও জানা গেছে।এবারের আসরে একভাবে বলা যায় রেকর্ড করেছে সাকিব সনেট প্রযোজিত এবং পরিচালিত প্রথম সিনেমা ‘নোলক’।

এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানে নয়টি ক্যাটাগরিতে মনোনয়ন পেয়ে আটটিতেই পুরস্কার পেয়েছে নোলক। CJFB Award এর ইতিহাসে এটি রেকর্ড। স্বাভাবিকভাবেই আনন্দিত এবং বেশ উচ্ছ্বসিত সিনেমার প্রযোজক এবং পরিচালক সাকিব সনেট। নিজের প্রযোজিত এবং পরিচালিত প্রথম সিনেমাতেই এত সাফল্যতা সামনে চলার পথে আরো বেশি সাহস যোগাবে বলেই আশাবাদ ব্যক্ত করেন তিনি। প্রথমবার সিনেমা বানালেও প্রোডাকশনে কোনো রকম ছাড় দেননি তিনি। মূলধারার বানিজ্যিক সিনেমা হিসেবে নোলক আলাদা একটা স্বতন্ত্র জায়গা করে নিয়েছিলো খুব সহজেই।

গতবছর রোজার ঈদে মুক্তিপ্রাপ্ত ‘নোলক’ বক্সঅফিসে ব্লকবাস্টার হিট হয়েছিলো। বিগবাজেটের সিনেমা, মৌলিকগল্প, ভিন্নধর্মী মেকিং এবং শ্রুতিমধুর গানের কারনে সব ধরনের দর্শকদের মাঝে প্রশংসা কুড়ায়। ‘নোলক’ একটা ট্র্যাজেডির গল্প, অন্যভাবে বলা যায় অপূর্ণ প্রেমের সিনেমা। লাইলি-মজনু, হীর-রাঞ্জা, শিরি-ফরহাদ বা রোমিও-জুলিয়েটের মতোই ট্র্যাজিক ভালোবাসার গল্প নিয়ে এই সিনেমা। সাধারন এই গল্পটাকেই তুলে ধরা হয়েছে ভারতের হায়দ্রাবাদ ফিল্ম সিটিতে অসাধারন কিছু লোকেশনে শ্যুটিং করে, সাথে দারুণ ঝকঝকে ছবি, ব্যয়বহুল নজরকাড়া সেট, দেশ এবং আন্তর্জাতিক স্বনামধন্য দক্ষ একঝাক অভিনয়শিল্পী, শ্রুতিমধুর সুন্দর গান এবং দুর্দান্ত গল্পের মধ্য দিয়ে।

বছরের সেরা চলচ্চিত্র, সেরা নায়ক, সেরা নায়িকা, সেরা পরিচালক, সেরা গায়ক, সেরা গায়িকা, সেরা গান, সেরা গল্প এবং সংলাপের জন্য পুরস্কার ঘরে তুলেছে নোলক। এই সিনেমার জন্য সেরা অভিনেতা এবং অভিনেত্রী হিসেবে বাংলাদেশের সুপারস্টার নায়ক শাকিব খান এবং জনপ্রিয় নায়িকা ইয়ামিন হক ববি পুরস্কার পেলেন।। প্রথম সিনেমা দিয়েই সেরা পরিচালক এবং সেরা সিনেমার পুরস্কার জয় করলেন সাকিব সনেট। সেরা গায়ক, গায়িকা হিসেবে আসিফ আকবর এবং কনা জয় করেছেন এবারের আসরের সেরার পুরস্কার। এছাড়া আহমেদ হূমায়ন সেরা গান ক্যাটাগরিতে এবং ফেরারি ফরহাদ সেরা গল্প ও সংলাপের জন্য পুরস্কার জিতেছেন।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *