Close

হস্তশিল্প সংস্থা ‘ইমন’ এর প্রথম বিপণির পথ চলা শুরু

নিজস্ব প্রতিনিধি:হস্তশিল্প সংস্থা ‘ইমন’ এর প্রথম বিপণির পথ চলা শুরু হলো। ‘দেশীয়’ নামে এই বিপণির সঙ্গেই একটি ক্যাফেও চালু করলো ইমন। ৩০ সেপ্টেম্বর শুক্রবার , পঞ্চমীর দিন এর উদ্বোধনে উপস্থিত ছিলেন মেয়র পারিষদ ও বিধায়ক দেবাশিস কুমার এবং স্থানীয় পৌর পিতা অরিজিৎ দাস ঠাকুর। ক্যাফেতে চা , কফি ও সরবতের সঙ্গে থাকছে মুড়ি , চপ , তেলেভাজা , ঘুগনি ইত্যাদি নানা ধরণের বাঙালি জলখাবার। সঙ্গে থাকছে ছোট্ট একটি পাঠাগার। সকলকে বাংলা বই পড়ায় উৎসাহ দিতেই তাঁদের এই প্রয়াস বলে জানালেন দেশীয়- র সহ প্রতিষ্ঠাতা সৌমি মিত্র।

ইমনের এই নতুন বিপণি রয়েছে অভিষিক্তা মোড় থেকে দু’পা দূরেই।
ইমন মূলত মহিলাদের দ্বারা পরিচালিত একটি সংস্থা। কুটির শিল্প , পোষাক ইত্যাদি নিয়ে এদের কাজ। বিশেষ আলোক পাত রয়েছে গামছা দিয়ে বানানো পোষাক ও ব্যাবহার সামগ্রী। পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার মেয়েদের স্বাবলম্বী করে তুলছে ইমন। এদের তৈরি পোষাক ভারতের বাইরে বিশেষ করে জাপানের বাজারে যথেষ্ট ভাল জায়গা করে নিয়েছে বলে জানিয়েছেন দেশীয়র আর এক সহ প্রতিষ্ঠাতা দেবস্মিতা চট্টোপাধ্যায়।

কলকাতায় বিভিন্ন মেলাতে ইমনের স্টল থাকে। ইমন সুবিধাবঞ্চিত মহিলাদের বিকল্প আয়ের ব্যবস্থা ও তাদের উন্নতির জন্য বদ্ধপরিকর বলে জানালেন কর্ণধার অনিন্দিতা সিনহা চট্টোপাধ্যায়।

Leave a Reply

0 Comments
%d bloggers like this:
scroll to top