Close

ফোক মিউজিক অ্যালবাম “আর্থ”-এর আনুষ্ঠানিক প্রকাশ

নিজস্ব প্রতিবেদক:জোনাই সিং এবং জেএসই ইভেন্টস প্রকাশ করলো ফোক মিউজিক অ্যালবাম “আর্থ”।দেশের নানা প্রান্তের ফোক গানের মিশেল এই অ্যালবামে রাজস্থানি ফোক থেকে বাংলার মেঠো সুর, কাশ্মীরি ফোক থেকে পাঞ্জাবি সুর সব মিলিয়ে এই অ্যালবাম গানে গানে দেশের নানা প্রান্তকে এক সূত্রে গাঁথা।সঙ্গীত আয়োজন করেছেন নীলাঞ্জন ঘোষ,রিদিম অ্যারেন্জ করেছেন তুষার ব্যানার্জি। গান গেয়েছেন কৌশিক চক্রবর্তী, সোমলতা আচার্য চৌধুরী, রীতি টিকাদার,সৌম্য মুর্শিদাবাদী,শ্বেতা মোহন,অনুশ্রী গুপ্ত,অনুষ্কা পাত্র,অর্কদীপ মিশ্র।

গান গুলো ২৩ সেপ্টেম্বর জেএসই ইভেন্টস এর অফিসিয়াল ইউটিউব চ্যানেলে মুক্তি পেল। আইসিসিআর এ হয়ে গেল অ্যালবামের আনুষ্ঠানিক প্রকাশ।উপস্থিত ছিলেন পন্ডিত তন্ময় বোস, সমগ্র অনুষ্ঠানটা পরিবেশন করেন বিশিষ্ট বাচিক শিল্পী সুজয় প্রসাদ চট্টোপাধ্যায়।

লালনের গানে ( কৃষ্ণ প্রেমে পোড়া দেহ) পৃথিবীর কৌশিক চক্রবর্তী, সোমলতা আচার্য চৌধুরীর কন্ঠে কাশ্মীরের ফোক রোশেওল্লা মাইয়ানে দিলবারো,বিহুর সুরে বাহেরো বাহেরো নিয়ে হাজির অর্কদীপ মিশ্র,রাজস্থানের ফোক চৌধুরী অনুষ্কা পাত্রের কন্ঠে,নাই জানা পাঞ্জাবী ফোকে অনুশ্রী গুপ্ত,সৌম্য মুর্শিদাবাদীর কন্ঠে নাইহারওয়া কবীরের দোঁহা, মারাঠী ফোকে রীতি টিকাদার, শ্বেতা মোহনের কন্ঠে করালার বিখ্যাত ফোক গান পল্লিভালু ভাদ্রাভাত্তকম।বিবিধের মাঝে এই সুরের মিলন নিয়ে বেশ আশাবাদী পন্ডিত তন্ময় বোস।

জোনাই সিং বললেন,” এটা একটা গ্লোবাল সাউন্ডস্কেপকে মাথায় রেখে করা হয়েছে।গান গুলোর মধ্যে দেশের নানা প্রান্তের স্বাদ আছে।আর এই অ্যালবামটা শুনতে হবে,দেখার নয়।এর কোনো মিউজিক ভিডিও করা হয়নি।যাতে শ্রোতারা আগের মতো আবার গান দেখার নয়, শোনার অভ্যাসে ফিরে আসে।”

Leave a Reply

0 Comments
%d bloggers like this:
scroll to top