Close

জন্মদিনে লেসপ্রিভিলেজ শিশুদের হার্ট সার্জারি এর পাশে থাকলেন কেকে

নিজস্ব প্রতিনিধি:”হৃদয়া” রোটারি ক্লাব অফ ওল্ড সিটি এর এ এক অনন্য সাধারণ উদ্যোগ। লেসপ্রিভিলেজ শিশুদের জন্য নিখরচায় হার্ট সার্জারির কাজ হয়ে আসছে এই উদ্যোগের মাধ্যমে বেশ কিছু বছর ধরে। এখনো পর্যন্ত ৪৪ টা বাচ্ছাদের সফল অস্ত্রপচার করা হয়েছে। ভবিষ্যতে আরো শিশুদের পাশে দাঁড়ানোর পরিকল্পনা আছে এই সংস্থার। পাশাপাশি আয়োজন করা হয় “ড্রাইভ হৃদয়া” যেখানে শহরের পথে নামে গাড়ির ঢল, উদ্যেশ্য সেই লেসপ্রিভিলেজ শিশুদের হৃদয়ের অসুখের অস্ত্রপচার দ্বারা সারিয়ে তোলা।

বিভিন্ন ফান্ডরেইজারের মধ্যে গতকাল ২২ অগাস্ট ইজেডসিসি মঞ্চে অনুষ্ঠিত হয়ে গেল খুকুমণি সিন্দুর ও আলতা এর নিবেদনে , রোটারি ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩২৯১ এর সহযোগিতায় “ট্রিবিউট টু কেকে”।

২৩ অগাস্ট কেকে এর জন্মদিন। এই প্রথম জন্মদিন যেখানে শিল্পী সশরীরে অনুপস্থিত।কিন্তু তার গান, সৃষ্টি রয়ে গেছে। সম্প্রতি কলকাতায় অনুষ্ঠান করতে এসে হৃদরোগে আক্রান্ত হয়ে শিল্পী প্রয়াত হন। সারা দেশে খবরটা ছড়িয়ে পড়তে বেশ আলোড়ন সৃষ্টি হয়। এই শহরেই তাঁর জীবনের শেষ কনসার্ট এর সাক্ষী হয়ে রইল। তাই হৃদয়ের অসুখের কথা বলতে, হৃদয়ার এই বিশেষ নিবেদন। এরকম আরো শিশুর যেন অকালে চলে যেতে না হয়, হৃদয়কে সুস্থ করে তোলার এই প্রচেষ্টায় শারীরিক ভাবে চলে গিয়েও যেন এমন অনেক অভাবী পরিবারের পাশে থাকলেন কেকে, তাঁরই সৃষ্টিতে। তাঁর হৃদযন্র থেমে গেলেও এমন অনেক মনে তাঁর উপস্থিতি ধরা দেবে।

কেকে এর স্মরণে এই অনুষ্ঠানে গান গাইলেন উষা উত্থুপ( পল), সপ্তক ভট্টাচার্য(আলভিদা), দেবজিৎ সাহা(ক্যায়া মুঝে প্যায়ার হ্যাঁ), দুর্নিবার সাহা (দিল খুদগর্জ হ্যাঁ) , গৌরব সরকার(আসিয়ানা), শোভন গাঙ্গুলী(তু হ্যাঁ আসমান মেঁ),,নীহারিকা নাথ( দিল কিউ ইয়ে মেরা), জয় ভদ্র(ফিরতা রহা) এর মতো বিশিষ্ট শিল্পীরা। টিকিট থেকে প্রাপ্ত অর্থে হবে অভাবী শিশুদের হার্ট সার্জারি। সংস্থার পক্ষে সুরজিৎ কালা বললেন,” রোটারি ক্লাব অফ ওল্ড সিটি এর এই উদ্যোগে এখানো পর্যন্ত চুয়াল্লিশ জন বাচ্ছাদের হার্ট সার্জারি হয়েছে। তারা সুস্থ আছেন। কেকে এর স্মরণে এই অনুষ্ঠানেও খুব ভালো সাড়া পাওয়া গিয়েছে যা আরো কিছু বাচ্চাদের সেরে উঠতে সাহায্য করবে।”

কেকে-এর হৃদয়ের স্পন্দন অনেক শিশুর মনে ধ্বনিত হোক এই উদ্যোগের এটাই মূল লক্ষ্য।

Leave a Reply

0 Comments
%d bloggers like this:
scroll to top