Close

অ্যামাজন স্মল বিজনেস ডেজ 2021-এ 84,000 এরও বেশি ছোট ও মাঝারি ব্যবসায় রেকর্ড বিক্রয় দেখেছে

কলকাতা, 13 জুলাই, 2021:  কোভিড-১৯ এর 2য় তরঙ্গের কারণে সৃষ্ট অর্থনৈতিক বিঘ্ন থেকে বিক্রেতাদের ফিরে আসতে সক্ষম করার জন্য, অ্যামাজন ইন্ডিয়া 2 থেকে 4 জুলাই, 2021 পর্যন্ত অ্যামাজন স্মল বিজনেস ডেজ (এসবিডি) আয়োজন করে। তিন দিনের এই অনুষ্ঠানে 84,000 এরও বেশি বিক্রেতা অর্ডার পান। এই বিক্রেতাদের মধ্যে 68শতাংশ যারা অর্ডার পেয়েছেন তারা কোডাগু (কর্ণাটক), ঢোলপুর (রাজস্থান), এটি (উত্তরপ্রদেশ), গিরিডি (ঝাড়খন্ড), উনা (হিমাচল প্রদেশ) এবং তিনসুকিয়া (আসাম) এর মতো নন-মেট্রো শহরগুলির বাসিন্দা। 7,500 বিক্রেতা তাদের সর্বোচ্চ একক দিনের বিক্রয় পেয়েছে – যা 2020 সালের ডিসেম্বরে আয়োজিত পূর্ববর্তী এসবিডির তুলনায় 2.8 গুণ বেশি বৃদ্ধি পেয়েছে। 1 কোটি টাকারও বেশি আয় করা বিক্রেতার সংখ্যা আগের এসবিডির চেয়ে 6 গুণ বৃদ্ধি পেয়েছে। হাজার হাজার স্থানীয় দোকান এই ইভেন্টে অংশ নেয় এবং তাদের মধ্যে 1700 জন, 23 টি রাজ্যের 125 টি শহর থেকে, এই অনুষ্ঠানের সময় একটি অর্ডার পেয়েছেন।

সারা দেশে 20,300 টিরও বেশি পিনকোড এর গ্রাহকরা এসবিডি চলাকালীন বিক্রেতা, নির্মাতা, স্টার্ট-আপ এবং ব্র্যান্ড, মহিলা উদ্যোক্তা, কারিগর এবং তাঁতি এবং স্থানীয় দোকানগুলির দ্বারা প্রদত্ত অনন্য এবং পৃথক পণ্যগুলির জন্য কেনাকাটা করেছেন। সর্বাধিক বিক্রয় হওয়া পণ্য হিসাবে ছিল ফুড প্রসেসর, জৈব মধু, ল্যাপটপ টেবিল, ওজন স্কেল, ব্লুটুথ ইয়ারফোন, যোগা ম্যাট, ফেস মাস্ক, কাঁঠাল ময়দা, পেঁয়াজ ভিত্তিক চুলের যত্ন পণ্য, ইত্যাদি। শীর্ষ স্থানীয় বিক্রেতাদের মধ্যে ছিলেন কোয়ারান্ট, ওডিশা হ্যান্ডলুম, জেএইচ গ্যালারি – হস্তশিল্প এবং জুক।

অ্যামাজন ইন্ডিয়ার এমএসএমই অ্যান্ড সেলিং পার্টনার এক্সপিরিয়েন্সের ডিরেক্টর প্রণব ভাসিন বলেন, “ভারত যখন কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউয়ের প্রভাবের পরে পুনরায় ট্র্যাকে ফিরে আসার চেষ্টা করছে, তখন আমরা ক্ষুদ্র ব্যবসা, কারিগর, তাঁতি, মহিলা উদ্যোক্তা এবং ছোট স্থানীয় অফলাইন দোকানগুলিকে অর্থনৈতিক বিঘ্ন থেকে ফিরে আসতে সহায়তা করার জন্য আমাদের প্রচেষ্টাকে অগ্রাধিকার দিচ্ছি। এই লক্ষ্যে, আমরা অ্যামাজন স্মল বিজনেস ডেজ আয়োজন করেছি এবং আমাদের বিক্রেতাদের জন্য আরও ব্যবসা তৈরি করতে ও তাদের ফিরে আসতে সহায়তা করার জন্য অনুষ্ঠানটি এক দিন থেকে তিন দিন পর্যন্ত বাড়িয়ে দিয়েছি। 1700 টি ছোট স্থানীয় অফলাইন দোকান সহ 84,000 এরও বেশি  বিক্রেতা এই অনুষ্ঠানে গ্রাহকদের কাছ থেকে অন্ততঃ একটি করে অর্ডার পাওয়ায়  গ্রাহকদের প্রতিক্রিয়ায় আমরা অত্যন্ত সম্মানীত।”

“লক্ষ লক্ষ গ্রাহক স্মল বিজনেস ডেজ এর দিনগুলিতে এসএমবি গুলিকে সমর্থন করেছিলেন এবং এই কঠিন সময়ে এসএমবি গুলিকে সহায়তা করার জন্য কৃতজ্ঞতার প্রতীক হিসাবে, অ্যামাজন প্রাইম সদস্যদের জন্য বিশেষ প্রাইম ডে অফার চালু করেছে। সদস্যরা এসএমবি গুলি দ্বারা প্রদত্ত লক্ষ লক্ষ অনন্য পণ্য থেকে কেনাকাটা করতে পারেন এবং তাদের প্রাইম ডে কেনাকাটায় 150 টাকা পর্যন্ত 10শতাংশ ক্যাশব্যাকের মতো অফারগুলি পেতে পারেন,” বলেন প্রণব।

অ্যামাজন ডট ইন সম্প্রতি বার্ষিক প্রাইম ডে ইভেন্ট ঘোষণা করেছে যা 26 এবং 27 জুলাই ভারতে অনুষ্ঠিত হবে, যেখানে দুই দিনের সেরা প্রাইম অফার রয়েছে। এই প্রাইম ডে, তে অ্যামাজন লক্ষ লক্ষ ক্ষুদ্র ও মাঝারি ব্যবসাকে (এসএমবি) সহায়তা করার প্রচেষ্টা চালিয়ে যাবে কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউ এর কারণে অর্থনৈতিক বিঘ্ন থেকে তাঁদের ফিরিয়ে আনার জন্য, এবং লক্ষ লক্ষ বিক্রেতা, নির্মাতা, স্টার্ট-আপ এবং ব্র্যান্ড, মহিলা উদ্যোক্তা, কারিগর এবং তাঁতি এবং স্থানীয় দোকানগুলির দ্বারা প্রদত্ত পণ্যগুলির জন্য গ্রাহকের চাহিদা তৈরি করতে সহায়তা করবে।

Disclaimer: This is a company press release. No Anando Sangbad Live journalist is involved in creating this content.

Leave a Reply

0 Comments
%d bloggers like this:
scroll to top