Close

ষড়ভুজ জাতীয় নাট্যামেলা


কেকা আইচ:প্রতি বছরের মতন এবারও ২১ থেকে ২৩ শে সেপ্টেম্বর ২০২২ এই তিনদিন ধরে সন্ধ্যা ৬’৩০ অনুষ্ঠিত হলো ষড়ভুজ জাতীয় নাট্য উৎসব
২০২২। গত ২১ শে সেপ্টেম্বর বুধবার বরাহনগর রবীন্দ্রভবনে এই উৎসবের উদ্বোধন করেন বিখ্যাত নাট্য ব্যক্তিত্ব সুবোধ পট্টনায়ক,সিদ্ধার্থ চক্রবর্তী, নীলাভ চট্টোপাধ্যায়, কৃষ্ণ চন্দ্র আউন ও ষড়ভুজ নাট্য দলের কর্ণধার তরুণ প্রধান। । এইদিন উদ্বোধন অনুষ্ঠানের পর মঞ্চস্থ হলো নাট্য চেতনা (ওড়িষ‍্যা) দলের নাটক কোয়া কোয়া। নাট্যকার ও নির্দেশনা সুবোধ পট্টনায়ক।
পরের নাটকটি হয় নৃত্যলোক আয়োজিত সুতপা আওন প্রধানের নির্দেশনায় নাটক ত্রাহিদুর্গা।এইদিন শেষ নাটক টি মঞ্চস্থ হয় আবহমান দলের নাটক ভবঘুরে। নাট্যকার শান্তনু বিশ্বাস। নির্দেশনা কৌশিক চট্টোপাধ্যায়।
এই উৎসবের দ্বিতীয়দিন বরাহনগর রবীন্দ্র ভবনে সন্ধ্যায় পরিবেশিত হয় ষড়ঙ্গ দলের নাটক রায়বেশে। পরিচালনায় ছিলেন অজয় সাহু ও শম্ভু সরেন। দ্বিতীয়নাটক মঞ্চস্থ হয় নাট্যভূমি (ত্রিপুরা) র
আমি মাধবী বলছি। নাট্যকার সঞ্জয় কর। নির্দেশনা সুপ্রীতি ঘোষ। এইদিন শেষ প্রযোজনা টি মঞ্চস্থ হয় কল্যাণী কলামণ্ডলম এর নাটক রাত ভোর বৃষ্টি। নির্দেশনা অনন্যা দাস।
এই উৎসবের শেষ দিন অর্থাৎ
২৩ শে সেপ্টেম্বর ২০২২ শুক্রবার উত্তর কলকাতার বাগবাজার গিরিশ মঞ্চে মঞ্চস্থ হলো
ষড়ভুজ নিবেদিত নাটক
” ম্যাকবেথ “। নাট্যকার উইলিয়াম শেক্সপিয়ার ।
ড: তরুণ প্রধান এর নির্দেশনায় এই নাটক টি হলের সকল নাট্য মোদী দের নজর কারে। সব মিলিয়ে সাড়ম্বরে উদযাপিত হলো ষড়ভুজ জাতীয় নাট্য উৎসব ২০২২।

Leave a Reply

0 Comments
%d bloggers like this:
scroll to top