হিউম্যান রাইটস এর অ্যাওয়ার্ড সন্মানে গুণীজনদের চাঁদের হাট

হিউম্যান রাইটস এর অ্যাওয়ার্ড সন্মানে গুণীজনদের চাঁদের হাট

✍️স্বর্ণালী ঘোষ

অল ইন্ডিয়া হিউম্যান রাইটস এর আয়োজনে গত জানুয়ারি ২০২১ রবিবার মেয়ো রোড সংলগ্ন ডালহৌসি এথলেটিক ক্লাবে হয়ে গেল ‘The legend of Bengal 2021’ নামের অনুষ্ঠানটি।

এটি ভারতবর্ষের সর্বপ্রথম হিউম্যান রাইটস সংস্থা।তবে অনুষ্ঠান টি শুধু পুরষ্কার বিতরণী আর সম্বর্ধনা প্রদানের মধ্যেই সীমাবদ্ধ ছিল না।প্রদীপ প্রজ্জ্বলিত করে অনুষ্ঠান টির শুভ সূচনা করেন গুলাম রসুল বলিয়াড়ি ( বিহার বিধান পরিষদের সদস্য),এম.এস.হায়দার রাইন ( বিহারের বিশিষ্ট নেতা), ডাঃ অরুনজ্যোতি ভিক্ষু ( পশ্চিমবঙ্গ সংখ্যালঘু উন্নয়ন পরিষদের সদস্য), বুম্বা মুখার্জি, বিমল সাহা প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন অনিন্দ্য সরকার,মৌসুমি দাষগুপ্ত স্যানাল,রাত্রি ঘটক,মণিষা চক্রবর্তী, লাজবন্তী রায়,তন্ময় চক্রবর্তী, শকুন্তলা বড়ুয়া,সোনালী চৌধুরী, সাহেব চট্টোপাধ্যায় প্রমূখ।মোট ৮০ জন গুনীজন উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে।

গুনীজনদের হাতে ভালো কাজের স্বীকৃতি স্বরূপ পুরষ্কার তুলে দেন সংস্থার চেয়্যারম্যান বুম্বা মুখার্জি সহ অভিনেতা, অভিনেত্রীরা।তিরিশ জনের বেশি বিশিষ্ট ব্যক্তিদের পুরষ্কার তুলে দেওয়া হয়।পুরো অনুষ্ঠান টি সঞ্চালনা করেন রাই।এককথায় হিউম্যান রাইটস এর এই অনুষ্ঠান টিতে চাঁদের হাট বসেছিল।সংস্থাটির জন্য আনন্দ সংবাদ লাইভ এর পক্ষ থেকে থাকল অনেক শুভেচ্ছা। আগামী দিনে অনেক অনেক সাফল্য আসুক আপনাদের ঝুলিতে,সাথে থাকলাম আমরা।

ছবি:বিশ্বজিত সাহা

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *