সম্পূর্ণ বিনামূল্যে একমাস ধরে NEET২০২১-এর বিশেষ প্রশিক্ষণ দিতে চলেছে স্যান্ডফোর্ড অ্যাকাডেমি

করোনা অতিমারিতে রাজ্যের ছাত্র-ছাত্রীদের পাশে দাঁড়াতে আবারও এগিয়ে এলো স্যান্ডফোর্ড অ্যাকাডেমি। এবার স্যান্ডফোর্ড অ্যাকাডেমির পক্ষ থেকে ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা নিট ২০২১-এর প্রস্তুতিতে বিশেষ প্রশিক্ষণ দেওয়া হবে সম্পূর্ণ নিখরচায়। এই প্রশিক্ষণ চলবে এক মাস ধরে। রাজ্য এবং রাজ্যের বাইরের সেরা ফ্যাকাল্টি দিয়ে এই প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন স্যান্ডফোর্ড অ্যাকাডেমির চেয়ারম্যান অধ্যাপক আব্দুর রহিম খান। তিনি বলেন করোনার প্রকোপে অনেকখানি ব্যাহত হয়েছে শিক্ষাব্যবস্থা। সেদিকে খেয়াল রেখে রাজ্যের ছাত্র-ছাত্রীদের জন্য অনলাইনে এই আয়োজন।
এক মাসের এই কোর্স এর প্রস্তুতি খতিয়ে দেখতে এদিন স্যান্ডফোর্ড অ্যাকাডেমির কলকাতার কেন্দ্রীয় কার্যালয়ে এক বিশেষ আলোচনার ব্যবস্থা করা হয়। কোভিড বিধি মেনে শিক্ষক এবং কর্মকর্তাদের নিয়ে এই বৈঠকে স্থির হয় এবছরের নিট পরীক্ষার্থীদের জন্য এক মাসের এই বিশেষ প্রশিক্ষণে বায়োলজি, ফিজিক্স, কেমিস্ট্রির প্রতিটি ক্লাসের সঙ্গে থাকবে চ্যাপ্টার ওয়াইজ প্রস্তুতি পরীক্ষা। এছাড়াও থাকবে মক টেস্ট আর প্রতিটি মক টেস্টের পর থাকবে ছাত্র-ছাত্রীদের নানা সংশয় নিয়ে প্রশ্ন-উত্তরের সেশন ডাউট ক্লিয়ারেন্স ক্লাস। এ সমস্ত কিছুই পরিচালনা করবেন অভিজ্ঞ প্রশিক্ষকরা।
এদিনের এই বিশেষ আলোচনা সভায় উপস্থিত ছিলেন রহড়া রামকৃষ্ণ মিশনের বরিষ্ঠ শিক্ষক সমীর চক্রবর্তী, গৌরাঙ্গ সরখেল, মালদা কচিকাঁচা মিশনের প্রতিষ্ঠাতা সম্পাদক জিয়াউল হক, স্যান্ডফোর্ড অ্যাকাডেমির ম্যানেজিং ডাইরেক্টর জসিম উদ্দিন মন্ডল, পান্থ মল্লিক, সাবির হোসেন, নাসিম উদ্দিন মন্ডল, আকাশ পারভেজ, নায়ীমুল হক প্রমুখ।
উল্লেখ্য, এক মাসের এই প্রশিক্ষণ শুরু হবে আগামী রবিবার ১লা আগস্ট থেকে। এই কোর্সের সূচনা করবেন বিশিষ্ট শিক্ষাবিদ সিস্টার নিবেদিতা ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর অধ্যাপক ধ্রুবজ্যোতি চট্টোপাধ্যায়, অধ্যাপক আব্দুর রহিম খান। পরিবর্তিত প্রশ্ন কাঠামো নিয়ে প্যানেল ডিসকাশনে উপস্থিত থাকবেন অভিজ্ঞ মাস্টারমশাইগণ।
এবছরের নিট পরীক্ষার্থীসহ আগামী বছরের পরীক্ষায় যারা বসবে বলে পরিকল্পনা নিয়েছে সমস্ত ছাত্র-ছাত্রীদেরকে আগামী রবিবারের অনলাইন সূচনা সভায় উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন স্যান্ডফোর্ড অ্যাকাডেমির এক্সিকিউটিভ ডাইরেক্টর পান্থ মল্লিক।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *