‘প্রেরণা’র দক্ষিণ ২৪ পরগনা জেলার সাংগঠনিক কর্মশালা ও বৃক্ষরোপণ কর্মসূচি

‘প্রেরণা’র দক্ষিণ ২৪ পরগনা জেলার সাংগঠনিক কর্মশালা ও বৃক্ষরোপণ কর্মসূচি

আনন্দ সংবাদ লাইভ :দক্ষিণ ২৪ পরগনা জেলা ‘প্রেরণা’র উদ্যোগে বারুইপুর পুরন্দরপুরে বৃহস্পতিভবনে জেলার সাংগঠনিক কর্মশালা ও বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয় ৫ জুলাই, রবিবার। জেলার বিভিন্ন ব্লকের শতাধিক সংগঠক এই কর্মশালায় প্রতিনিধিত্ব করেন।


কর্মশালার মুখ‍্য আলোচক ড. হুমায়ুন কবীর, আই পি এস সাহেব বলেন, সমাজে পিছিয়ে পড়া প্রান্তিক শ্রেণীর মানুষদের শিক্ষা-স্বাস্থ্য ও আর্থ-সামাজিক উত্তরণই ‘প্রেরণা’র মূল লক্ষ্য। এর পাশাপাশি, সমাজসেবা ও সমাজ সচেতনতার মাধ্যমে মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান তিনি।তিনি আরো বলেন,রাজ‍্য ‘প্রেরণা’র পাশাপাশি জেলা ‘প্রেরণা’ও লকডাউন ও আমফান বিধ্বস্ত মানুষদের ত্রাণ, মেডিকেল ক‍্যাম্পের মাধ্যমে ফ্রি ট্রিটমেন্ট ও ওষুধপত্র প্রদানের মাধ্যমে জেলা জুড়ে জনসেবার কাজে অগ্রণী ভূমিকা স্থাপন করেছে।


পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের গুরুত্ব নিয়ে আলোচনার পাশাপাশি জেলার বৃক্ষরোপণ কর্মসূচিরও তিনি উদ্বোধন করেন। জেলা জুড়ে বৃক্ষরোপণ কর্মসূচির অঙ্গ হিসাবে জেলা প্রেরণা নেতৃত্ব এদিন ব্লক সংগঠকদের হাতে প্রচুর চারাগাছ তুলে দেয়।
জেলা সভাপতি আব্দুল লতিফ হালদার এদিন সংগঠনের প্রচার ও প্রসারের পাশাপাশি শৃংখলা রক্ষার আহবান জানান এবং জেলার সাধারণ সম্পাদক সেলিম আকতার মোল্লা আগামী ৩১ জুলাই পযর্ন্ত পূর্ণাঙ্গ ব্লক কমিটি ও অঞ্চল কমিটি গঠনের দায়িত্ব দেন।


সভায় রাজ‍্য সভাপতি ড.হুমায়ুন কবীর,আই পি এস
সহ বেশ কিছু বিশিষ্টজন ও জেলা মেডিকেল টিমের ডাক্তার বাবুদের সম্বর্ধনা দেওয়া হয়। বারুইপুর পূর্ব ব্লক নেতৃত্বের ‘ভিশন:২০-২০’ পরীক্ষায় উত্তীর্ণ ৯ জন পড়ুয়াদের মানপত্র ও স্কলারশিপ প্রদান করেন সম্মানিত রাজ‍্য সভাপতি। এন এন জমাদার সম্পাদিত জনকল্যাণ বার্তারও আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি।


সভায় সম্মানিত রাজ‍্য সভাপতি,জেলা সভাপতি ও জেলা সাধারণ সম্পাদক সহ বিশিষ্টদের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক ও লেখক আজিজুল হক, শিক্ষারত্ন প্রাপক শিক্ষক নূরনবী জমাদার ও মণিরুল ইসলাম খান, আল মুবারক ফাউন্ডেশনের রাজ‍্য কর্ণধার হেলাল আল মুবারক ও জেলা কর্ণধার মাওলানা সারোয়ার সাহেব, সুন্দরবন আল হিকমা ট্রাস্টের কর্ণধার আলহাজ্ব ইমরান তরফদার, সমাজসেবি রাধেশ‍্যাম ঘোষ(আব্বাজান নামে খ‍্যাত) সহ নজরুল ইসলাম সাহেব, রশিদ কয়াল,প্রাক্তন পুলিশ অফিসার শেখ ইউনুস,জেলা মেডিকেল ইউনিটের প্রধান ডাক্তার আমির হোসেন হালদার সহ ডাঃ তারেক আনোয়ার, ডাঃ তৈয়ব আলী মোল্লা,ডাঃ রামিজ মামুদ আখন্দ, ডাঃ সেলিম ইউসুফ, ডাঃ মাম্পি খাতুন ও আরো অনেকে।


যাদের অক্লান্ত পরিশ্রমে সমগ্র অনুষ্ঠানটি সফল হয়েছে তাঁরা হলেন
জেলা সংগঠক:
নিজাম উদ্দিন মোল্লা, ফরজ আলী পিয়াদা,আব্দুল মান্নান গায়েন,সৌমেন ঘোষ ও জাহিরা খাতুন।
ব্লক সংগঠক:
সেলিম উদ্দিন মোল্লা, ইয়াসিন আলী শাহ,আব্দুল আলিম মোল্লা, ইয়াহিয়া সেখ,সাহিদ আলী মোল্লা, দেলোয়ার হোসেন লস্কর, ডাঃ আনারুল মোল্লা, সাইফুল ইসলাম মোল্লা, মফিজুল লস্কর, আলী হোসেন সরদার, ফারুক হোসেন মোল্লা, শংকর হালদার, মুজিবর‍ রহমান, নাসির উদ্দিন গাজী, সহিদুল সেখ,ফিরোজ লস্কর,সাহিনুল মিস্ত্রী, সানোয়ার হোসেন পিয়াদা,জাহাঙ্গীর লস্কর ও আরো অনেকে।
সভার শুভ সূচনা হয় আনারুল মোল্লার কোরআন পাঠদিয়ে। সভা সঞ্চালনা করেন শিক্ষক আমির হোসেন লস্কর। সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সভাপতি অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *