Close

পুজোর থিম সং “জয় মা জয় দুর্গা” প্রকাশ

কেকা আইচ:কথায় আছে যে নারী রাঁধে সে চুলও বাঁধে। নারীই হল দেবী দুর্গা। নারীরাই যারা সমাজ জীবনের আসল চালিকা শক্তি। জন্ম থেকে শিশুকে লালন পালন, ঘরে বাইরে সমান তালে নানান কাজ, সংসার পাশাপাশি সমাজ সেবা, পুজো পার্বণ এই সবেতেই নারীরা পুরুষের থেকে অনেক এগিয়ে। আজ সেই চার নারীর কথা বলবো আপনাদের। যারা আমফান এর সময় গরীব মানুষের পাশে দাঁড়িয়েছিলেন। খাদ্য, বস্ত্র, ওষুধ সব দিয়ে বহু দুঃস্থ পরিবার ও মানুষ কে সাহায্য করেছেন।তারাই এই বছর এই প্রথম টালিগঞ্জ করুনাময়ী ঘাট রোড,কলকাতা -৮২ ধারা পাড়ায় মাইকেল মধুসূদন পার্কের পাশে গড়ে তুলেছেন “আমরা কজন উওমেন্স’স ওয়েলফেয়ার এসোসিয়েশন”। এই সংস্থার উদ্যোগে এই প্রথম অনুষ্ঠিত হচ্ছে মহামান্য হাইকোর্টের রায় মেনে ও স্বাস্থ্যবিধি মেনে দুর্গা পুজো।


সাংবাদিক সম্মেলনে এই সংস্থার সভাপতি বিপাশা সেন রায় জানালেন,” আমরা মোট চার জন মহিলা মিলে এই পুজো ও নানা রকম সমাজ সেবা করছি এই করোনার সময় কালে। এই বছর আমফান এর সময় কাল থেকে ভাবনা শুরু। এই বছর এই দুর্গা পুজোয় আমরা বহু গরীব মানুষ কে শাড়ি দিয়েছি। আমরা সকলেই নানান পেশায় আছি, কিন্তু সমাজ সেবা মূলক এই ওয়েল ফেয়ার এর মাধ্যমে হয় এবং এই কাজের মাধ্যমে আমরা সত্যি কারের নারী শক্তির প্রচার ও করছি। এই বছর থেকে আমরা দুর্গা পুজো শুরু করলাম আদালত ও সরকারী গাইড লাইন ও স্বাস্থ্য বিধি ও সেনিটাইজ ও দূরত্ব বজায় রেখে। আমাদের এবারের পুজোর বাজেট ১ লক্ষ ৮০ হাজার টাকা। আমাদের পুজো উদ্বধন করেন দমকল মন্ত্রী সুজিত বসু,সাংসদ দোলা সেন ও পৌরমাতা রত্না সুর।
সহ সভাপতি হলেন পৌলমী সাহা। কোষাধ্যক্ষ রাখী ভট্টাচার্য ও সম্পাদক হলেন
স্বাগতা চক্রবর্তী। এই আমরা চার জন মিলে পুরো পুজো ও গরীব মানুষদের পাশে দাঁড়িয়েছি, আমরা তেমন বহু মানুষের সহযোগিতা পেয়েছি ও পাচ্ছি।”
সভাপতি বিপাশা সেন রায় জানালেন তিনি নিজে একজন সংগীত শিল্পী।তার ভাবনায় ও ছয় বন্ধু মিলে এই পুজোর একটি থিম সং “জয় মা জয় দুর্গা” প্রকাশ পায়। এই থিম সং-এর আনুষ্ঠানিক প্রকাশ করলেন জনপ্রিয় সংগীত শিল্পী নচিকেতা চক্রবর্তী ও অভিনেত্রী শ্রীলেখা মিত্র। উপস্থিত ছিলেন দমদম এর পৌরপিতা মৃগাঙ্ক ভট্টাচার্য।
‘জয় মা, জয় দূর্গা’ গানে রয়েছে মেলডি, রয়েছে থিম, আর সর্বোপরি রয়েছে একদম পুজোর জন্য পারফেক্ট মিউজিক অ্যারেঞ্জমেন্ট। তিস্তা, প্রত্যুষ, দীপ, বিপাশা, কৌশিক, পায়েল, অভিষেকে’র গলায় এই গান অনবদ্য। গানের কথা সোমদীপ ভট্টাচার্য্যের । সুর করেছেন দীপ চক্রবর্তী।

এদিনের অনুষ্ঠানের বিভিন্ন মুহূর্তের ছবি

Leave a Reply

0 Comments
%d bloggers like this:
scroll to top