কান ফিল্ম ফেস্টিভ্যালে যাওয়া ছবির ট্রেলার লঞ্চে এই প্রথম বহুরূপী শিল্পীরা শহরে

নিজস্ব প্রতিনিধি:জাস্ট স্টুডিও প্রকাশ করল সুচন্দ্রা ভানিয়ার প্রথম নির্দেশনায় পৌরাণিক গাথা আধারিত স্বল্প দৈর্ঘ্যের ছবি “সূর্পণখার আগমন” এর টিজার।
স্পাইসেস এন্ড সসেস (আই.সি.সি.আর)-এ প্রকাশিত হল ছবির টিজার। এই দিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীরভূমের বহুরূপী শিল্পীরা সাথে সুচন্দ্রা ভানিয়া, সুরকার সৌম্য রীত, কান ফিল্ম ফেস্টিভ্যালে যাওয়া ছবির ট্রেলার লঞ্চে এই প্রথম বহুরূপী শিল্পীরা শহরে চন্দ্রোদয় পাল।
ছবিতে দেখা যাবে এমন বেশ কিছু রামায়ণের চরিত্ররাই উঠে আসে বহুরূপীদের অভিনয়েও।রাম,লক্ষন,সীতা,হনুমান এবং অবশ্যই সূর্পণখা। এই প্রথম কোনো চলচ্চিত্রের ট্রেলার প্রকাশিত হল বহুরূপী শিল্পীদের হাত ধরে। এই ছবিটি সাঁওতালি ও ইংরেজি এই দুই ভাষায় তৈরি, মুখ্য চরিত্রে অভিনয় করেছেন সাঁওতালি কুশীলবরা, আছেন ছৌ শিল্পীরাও।

লকডাউনের সময় এই সব লোকশিল্পীদের সহযোগিতা করাও ছিল এই ছবি নির্মানের অন্যতম প্রধান কারন।
ছবিটি কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পাঠানো হয়েছে। সুচন্দ্রা ভানিয়া অভিনেত্রী থেকে এই প্রথম নির্দেশনায় এলেন। সূর্পণখার অপমানের প্রতিহিংসার প্রেক্খাপটই এই ছবির মূল আধার। বহুরূপী শিল্পীদেরও লকডাউনে কোনো কাজ না থাকায় সুচন্দ্রার এন জি ও প্রয়াস এর সাহায্যে তাঁদের একটা সহযোগিতা করার উদ্দেশ্যেই এবারের এই উদ্যোগ।

সুচন্দ্রা ভানিয়া, অভিনেত্রী- পরিচালক,বললেন, “এমন অভিনব ভাবে টিজার প্রকাশ করতে পারবো সেটা আগে ভাবিনি। সূর্পণখার জীবনের চাওয়া,না পাওয়া,অপমান তার থেকেই যে গোটা রামায়ণের সূচনা সেই নিয়েই আমার পরিকল্পনা, নির্দেশনায় ছবিটা তৈরি করেছি।
বছর শেষের চড়ক সাথে বহুরূপীদের এমন সুন্দর অভিনয় সত্যিই আনন্দ দেয়।লকডাউনে এই সমস্ত লোকশিল্পীদের ভীষণ আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয়েছে।এই উদ্যোগ নিশ্চয়ই তাদের কিছুটা সহযোগিতা করবে।
ছবিটা দেশ বিদেশের অনেক ফেস্টিভালে যাচ্ছে। কান ফিল্ম ফেস্টিভ্যালে অবশ্যই তাঁর মধ্যে অন্যতম।”

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *