এ বছরের জেআইএস মহাসম্মানে ভূষিত হলেন ঝুলন গোস্বামী, পন্ডিত অজয় চক্রবর্তী এবং বিজ্ঞানী ড. বিশ্বদীপ মিত্র

এ বছরের জেআইএস মহাসম্মানে ভূষিত হলেন ঝুলন গোস্বামী, পন্ডিত অজয় চক্রবর্তী এবং বিজ্ঞানী ড. বিশ্বদীপ মিত্র

জেআইএস গ্ৰুপের প্রতিষ্ঠাতা সর্দার জোধ সিং-এর ১০১তম জন্মবার্ষিকীতে দ্বিতীয় বর্ষে পদার্পন করলো “জেআইএস সম্মান”

নিজস্ব প্রতিনিধি: দ্বিতীয়বর্ষের জেআইএস মহাসম্মান পুরস্কারে এবছর পুরস্কৃত করা হলো প্রাক্তন ভারতীয় ক্রিকেট ক্যাপ্টেন পদ্মশ্রী ঝুলন গোস্বামী, পদ্মভূষণ পন্ডিত অজয় চক্রবর্তী এবং বৈজ্ঞানিক ড. বিশ্বদীপ মিত্রকে। কোভিড প্রোটোকলের জন্য এই অনুষ্ঠানটি হয়েছিল ভার্চুয়াল মাধ্যমে।

সর্দার জোধ সিং-এর ১০১ তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত হয়েছিল জেআইএস সম্মানের দ্বিতীয় সংস্করণ। এই দিনটিকে জেআইএস এডুকেশনাল গ্রুপের প্রতিষ্ঠা দিবস হিসাবেও পালন করা হয়।

জেআইএস সম্মান পুরস্কারের মূল ভাবনা হল সেই সব ব্যক্তিত্বকে সম্মানিত করা যাঁরা শিক্ষা, সংস্কৃতি এবং ক্রীড়া-জগতে নিজেদের কৃতিত্বের ছাপ রেখেছেন। এক হাজারেরও বেশি শিক্ষাবিদ এবং ছাত্র-ছাত্রীদেরও নিজ নিজ ক্ষেত্রে অবদানের জন্য এ বছরের জেআইএস সম্মান প্রদান করা হয়েছে। উদ্যোক্তাদের মতে, এই ‘জেআইএস সম্মান’ বিজয়ীদের কর্মক্ষেত্রে আরও বেশি অনুপ্রেরণা যোগাতে সাহায্য করবে।

এ দিন ধীরজ সার্থক এবং ড.অরবিন্দ যাদব-এর লেখা সর্দার জোধ সিং-এর জীবনী “এসর্দার সর্দার” প্রকাশ করেন তাঁর স্ত্রী সৎনম কউর। সর্দার জোধ সিং এবং তাঁর পরিবার সম্পর্কিত একটি কফি টেবিল বই – “সর্দার জোধ সিং: দ্য টেল অফ এ ভিশনারি” -এরও প্রকাশ করেন ম্যাকাউটের ভাইস চ্যান্সেলর ড: সৈকত মৈত্র।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *