এই বছরেই হবে আইপিএল, প্রয়োজনে ফাঁকা স্টেডিয়ামে হবে জানালেন সৌরভ গাঙ্গুলী

এই বছরেই হবে আইপিএল, প্রয়োজনে ফাঁকা স্টেডিয়ামে হবে জানালেন সৌরভ গাঙ্গুলী

পৃথা ঘোষ : ক্রিকেট প্রেমীদের কাছে এখন পাখীর চোখ আইপিএল। তবে আইপিএল এর ভবিষ্যত নির্ভর করছে আসন্ন টি-২০ বিশ্বকাপের ওপর। যদিও বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী জানিয়েছেন , ক্রিকেটার থেকে দর্শক সবাই চাইছেন এই বছরেই আইপিএল হোক। এই বছরেই আইপিএল হবে, প্রয়োজনে ফাঁকা স্টেডিয়ামে হবে।”
আইসিসির টেলি-বৈঠকের পরও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ধোঁয়াশা কাটেনি। আইসিসি জানিয়েছে, জুলাই মাসে পরিস্থিতি বিচার করে সিদ্ধান্ত নেওয়া হবে। চলতি বছরের অক্টোবর- নভেম্বর মাসে অস্ট্রেলিয়ায় খেলা হওয়ার কথা ছিল। তবে করোনার প্রকোপে টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে গেলে,ওই সময়েই আইপিএল অনুষ্ঠিত হওয়ার ইঙ্গিত পাওয়া যাচ্ছে। বিসিসিআই এর পক্ষ থেকে সকল স্টেট অর্গানাইজেশনগুলিকে এই সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে।
এ বছর আইপিএল না হলে বিসিসিআইকে চার হাজার কোটি টাকার আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হবে। তবে দর্শক শূন্য স্টেডিয়ামে খেলা হলে টিকিট বিক্রিয়কারী সংস্থাদের কিছু আর্থিক ক্ষতি হলেও বড়ো ক্ষতি এড়ানো সম্ভব হবে। কারণ ব্রডকাস্টিং কোম্পানির দৌলতেই আইপিএল এ বড় অঙ্কের মুনাফা অর্জিত হয়। অর্থাৎ এই মরশুমে আইপিএল হওয়ার জোড়ালো সম্ভবনা রয়েছে।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *