ঈশানু’র ‘ইচ্ছে’

ঈশানু’র ‘ইচ্ছে’

নিজস্ব প্রতিনিধি:ঈশানু চক্রবর্তীর কথায় সুরে নতুন বাংলা গান ‘ইচ্ছে’৷ ইচ্ছে বলতে আমরা সেরকম কিছু মনের কথাকে বুঝি , যা হয়তো কোনোদিনই সত্যি হবে না। আর হয়তো ইচ্ছেপূরণ হয়ে গেলে তখন আর সেটা ইচ্ছে থাকে না ।  এই গান এমনই বেশ কিছু ইচ্ছের কথা বলে যা  হয়তো আর কোনোদিনই সত্যি হবে না। কিন্তু আমাদের ভাবতে ভালো লাগে যদি সেই ইচ্ছে গুলো সত্যি হয় কোনোদিন।  
ধরা যাক আজকের এই আত্মকেন্দ্রিক স্বার্থনির্ভর জগতে যখন প্রতিটা সম্পর্কের ভিত্তি হয়ে উঠেছে কিছু মেলানো হিসেবের খসরা, সেই সময় সাত পাঁচ না ভেবে কারুর দিকে হাত বাড়িয়ে দেওয়া এক অলীক ইচ্ছেই বটে ।কোনো এক ভালোবাসার মানুষকে মনের কথা বলতে  পারার ইচ্ছেপূরণ  না হওয়ার আক্ষেপ বোধহয় আমাদের সবার মনের কোণেই আছে ৷ যুদ্ধভূমিতে দাঁড়িয়ে শান্তির গান গাওয়ার ইচ্ছে হোক,  কিংবা জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে মানুষের কথা যদি মানুষের কাছে বলতে ইচ্ছে করে তাহলে সেই ইচ্ছেরা হোক নির্বিঘ্ন, নির্দ্বন্ধ৷ আবার ছোটবেলার রূপকথার জগতে ফিরে যেতে ইচ্ছে করছে?  পক্ষীরাজের ঘোড়ায় চেপে সাত সমুদ্দুর তেরো নদীর পার।  হ্যাঁ সেই ইচ্ছের কথাও আছে এই গানে৷ ভালোবাসার একটাই ধর্ম কেবল ভালোবেসে যাওয়া৷ মানুষের পরিচয় তার কর্মে ব্যবহারে তাই শারীরিক গঠন,  লিঙ্গপরিচয়  এসব সামাজিক চিরাচরিত পরিকাঠামো ভেঙে যদি ইচ্ছে করে কোনো কৃষ্ণের, রাধা রূপে নিজেকে সাজাতে তাহলে পরজনমে নয় এই জীবনেই সেই ইচ্ছে পূর্ণতা পাক। 
নানা রঙের এই ইচ্ছের কথা সুরে সুরে গেয়েছেন জাতীয় পুরস্কার প্রাপ্ত সঙ্গীতশিল্পী  রূপঙ্কর বাগচী।  গানটির সঙ্গীতায়োজন করেছেন ঈশানু নিজেই।  গিটার এবং বেস গিটারে রয়েছেন  যথাক্রমে অভীক আচার্য্য এবং অনির্বাণ চক্রবর্তী।গিটার রেকর্ডিং করেছেন উজ্জ্বল মুখার্জী ( উমা অডিও) এবং পরবর্তীকালে মূল গানটির রেকর্ডিং এবং মিক্সিং করা হয়েছে অপেরা স্টুডিওতে৷  অর্ক সরকার রেকর্ড এবং মিক্সিং এর দায়িত্বে ছিলেন৷ ইচ্ছের  মিউজিক ভিডিও প্রকাশিত হয়েছে  ১৪ ই  ফেব্রুয়ারী ‘KNOCK the KNACK’ নামক ইউটিউব চ্যানেল থেকে । এছাড়াও গানটি সমস্ত ডিজিটাল অডিও প্ল্যাটফর্মেও শুনতে পাওয়া যাচ্ছে। আপনার অপূর্ণ ইচ্ছের কথাও হয়তো এই গানে খুঁজে পাবেন৷

Song Link:

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *