আসছে বছর আবার হবে

আনন্দ সংবাদ লাইভ:মালদা রামকৃষ্ণ মিশনে এবারের কুমারী পুজোর জন‍্য এক শিশুকন‍্যাকে বেছে নেওয়া হয়েছিল ৫-৬ মাসে আগেই। সেইমতো প্রশিক্ষণও চলছিল। কিন্তু হঠাৎ করেই করোনা আক্রান্ত হয় শিশুটি। ফলে এবছর মালদা রামকৃষ্ণ মিশনে স্থগিত থেকেছে কুমারী পুজোর অনুষ্ঠান। খবরের কাগজে এমন একটি প্রতিবেদন থেকেই ভাবনা শুরু ‘আসছে বছর আবার হবে’র।

করোনা আবহে এবারের পুজো অনেকটাই অন‍্যরকম। মাস্ক, স‍্যানিটাইজার এবং সোশ‍্যাল ডিসট‍্যান্সিং বজায় রেখে উৎসবের আনন্দ উপভোগ করাই ছিল এবারের পুজোর মূল শর্ত। ঘরেই আবাহন হোক উমার, এমন বার্তা নিয়েই মুক্তি পেল Just Studio’ র তরফ থেকে দর্শকদের জন‍্য এবারের পুজোর উপহার, ‘আসছে বছর আবার হবে’। টিজার প্রকাশিত হয়েছিল আগেই। আজ, বিজয়া দশমীতে Just Studio Originals এ মুক্তি পেল সুচন্দ্রা ভানিয়া প্রযোজিত ‘আসছে বছর আবার হবে’।

নিম্ন মধ‍্যবিত্ত এক পরিবারের গল্প। দুই ছোট ছোট ছেলে মেয়ে নিয়ে সংসার মানিক-মালার। পাড়ার দুর্গাপুজোয় এবারে ‘কুমারী’ হবার সুযোগ পায় মেয়ে রাণী। অথচ ষষ্ঠীর আগে থেকেই জ্বর আসে তার। সন্দেহ করা হয় রাণী করোনা আক্রান্ত। আইসোলেশনে চলে যেতে হয় গোটা পরিবারকে। পাড়া থেকে পুজোতে রাণীর কুমারী হওয়া ক‍্যান্সেল করা হয়। মনখারাপ হয়ে যায় সকলের। এতদিনের ‘কুমারী’ সাজবার আশা নিমেষে ভেঙে যায় রাণীর। কিন্তু তার মা তাকে আশ্বস্ত করে। জানায় একেবারে বিফলে যেতে দেবে না তার স্বপ্ন! কীভাবে রাণীর স্বপ্ন সত‍্যি হয় সেই গল্পই বলবে স্বল্প দৈর্ঘ‍্যের এই ছবিটি।

স্বল্প দৈর্ঘ‍্যের ছবিটি পরিচালনা করেছেন প্রতীক দাশ । চিত্রনাট‍্য এবং সংলাপ লিখেছেন চন্দ্রদয় পাল । ছবিটিতে অভিনয় করেছেন আম্রপালি মিত্র , পার্থসারথী শীল , অহনা ঘোষ , হৃদরাজ দাস সহ অন‍্যান‍্যরা। ছবিটিতে শিল্পী স্মার্ত মজুমদারের কন্ঠে শোনা যাবে ছবির জন‍্য তৈরী করা একটি মৌলিক গানও।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *