আজ সকালে শ্রী সৌমিত্র চট্টোপাধ্যায়ের বাড়িতে শ্রী অধীর চৌধুরী

আজ সকালে শ্রী সৌমিত্র চট্টোপাধ্যায়ের বাড়িতে শ্রী অধীর চৌধুরী

আনন্দ সংবাদ লাইভ:বাংলা চলচ্চিত্রের মহাতারকা , প্রবাদ প্রতিম অভিনেতা-নাট্যকার-কবি- চিত্রকর প্রয়াত সৌমিত্র চট্টোপাধ্যায়ের বাড়িতে আজ সমবেদনা জানাতে যান পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস সভাপতি তথা লোকসভার কংগ্রেস দলনেতা শ্রী অধীর রঞ্জন চৌধুরী।

শ্রী অধীর রঞ্জন চৌধুরী সর্বপ্রথম সৌমিত্র-কন্যা পৌলমীকে ধন্যবাদ জানান তাঁকে শ্রদ্ধার্ঘ জানানোর সুযোগ দেওয়ার জন্য এবং তিনি সৌমিত্র-কন্যা পৌলমিকে জাতীয় কংগ্রেসের তরফ থেকে সবসময় ও সবরকম ভাবে পাশে থাকার আশ্বাস জানান।

শ্রী অধীর রঞ্জন চৌধুরী বলেন যে , উনি প্রবাদ প্রতিম অভিনেতাকে শ্রদ্ধা জানাতে পেরে এবং ওনার ঘর পরিদর্শনের সুযোগ পেয়ে ভীষণ ভাবে আপ্লুত । শ্রী চৌধুরী বলেন যে , প্রয়াত অভিনেতার ঘর পরিদর্শন তাঁর কাছে মহাতীর্থস্থান দর্শনের সমান । তিনি বলেন যে , প্রয়াত মহাতারকা অভিনেতার সরল জীবন যাপনের ধরন দেখে তিনি অভিভূত ।

তবে শ্রী চৌধুরী এও বলেন যে , বর্তমান রাজ্য সরকার প্রয়াত অভিনেতার মরদেহ নিয়ে যে নোংরা রাজনীতি করেছেন তা অত্যন্ত দুঃখজনক ।

শ্রী চৌধুরী দুঃখ প্রকাশ করে বলেন যে , ২০১১ সাল থেকে তৃণমূল কংগ্রেস ও রাজ্য সরকার যে বিরূপ আচরণ প্রয়াত অভিনেতার সাথে করেছেন তা অত্যন্ত বেদনাদায়ক ।তৃণমূল দল ২০১১ তে ক্ষমতায় এসেই সৌমিত্র বাবু কে বিভিন্ন পদ থেকে সরাতে শুরু করলো, যে মানুষ টা শিল্প সংস্কৃতির ক্ষেত্রে বহু কমিটির মাথায় বসে বাংলার শিল্প কলা কে আরও প্রসারিত করতে পারতেন তাকে অবজ্ঞা করে অচ্ছুৎ করেই রাখা হল।
এ নিয়ে দুঃখ প্রকাশ করলেন অধীর বাবু

শ্রী চৌধুরী দুঃখ প্রকাশ করে আরও বলেন যে , প্রয়াত অভিনেতার জীবনাবসান বাংলা তথা ভারতবর্ষ তথা বিশ্বের চলচ্চিত্র জগতের জন্য এক অপূরণীয় ক্ষতি ।

আজ প্রদেশ কংগ্রেস সভাপতি শ্রী অধীর রঞ্জন চৌধুরীর সাথে উপস্থিত ছিলেন প্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদক শ্রী আশুতোষ চট্টোপাধ্যায়, মিডিয়া বিভাগের চেয়ারম্যান শ্রী সৌম্য আইচ রায়, দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেস সভাপতি শ্রী প্রদীপ প্রসাদ, কার্যকরী সভাপতি শ্রী সৌমেন পাল সহ অনান্য নেতৃত্ব বৃন্দ ।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *