Just Studio-র নিবেদন ‘জয় হোক জয় হোক’

Just Studio-র নিবেদন ‘জয় হোক জয় হোক’

আনন্দ সংবাদ লাইভ :২০১৮ সালের ১৫ই আগস্ট। শুরু হয়েছিল এক যাত্রাপথ। দু’চোখে অনেক স্বপ্ন নিয়ে গুটি গুটি পায়ে চলতে শুরু করেছিল সংস্থাটি। এ বছর ১৫ ই আগস্ট তৃতীয় বর্ষে পদার্পণ করল Just Studio। শুরুর বছর থেকেই দর্শকদের জন‍্য Just Studio’র নিবেদনে ছিল চমক। দেশের ভবিষ‍্যৎ যারা তাদের আগামীর স্বপ্নকে স্বাধীনভাবে মেলে ধরার এক চলচ্ছবিই ছিল প্রথম বছরের নিবেদন। দ্বিতীয় বছরে তৈরী হল বাউল আঙ্গিকে দেশের জাতীয় সংগীত। বোলপুরের মাটিতে দুই স্বনামধন‍্য বাউল শিল্পী গাইছেন ‘জন গণ মন‘। তার সাথে মিশে যাচ্ছে স্নিগ্ধ সকাল, প্রভাতীর সুর, ভোরের আজান, গীর্জার ঘন্টা, তুলসী মন্দির, লাল মাটি, সবুজ প্রকৃতি আর একঝাঁক নির্মল শৈশব। ভিডিওটি প্রশংসিত হল জাতীয় পর্যায়ে। প্রজেক্ট ‘জন গণ মন’ এর উদ্বোধন করলেন পন্ডিচেরীর রাজনিবাসে লেফটেন‍্যান্ট গর্ভণর কিরণ বেদী।

তৃতীয় বর্ষে যখন সারা পৃথিবী ‘করোনা’ নামক মহামারীতে বিপর্যস্ত, ভাইরাস থেকে বাঁচতে প্রায় গৃহবন্দী এমন এক প্রতিকূল পরিস্থিতিতে দর্শকদের জন‍্য Just Studio’র নিবেদন ‘জয় হোক জয় হোক’। এই প্রতিকূল পরিস্থিতির বিরুদ্ধে জয় হোক গোটা মানবজাতির। জয় হোক মানবতার। শ্রীনিবাস মিউজিক এর ব‍্যবস্থাপনায় রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা ‘জয় হোক‘ পরিবেশন করলেন এই সময়ের অন‍্যতম জনপ্রিয় সঙ্গীতশিল্পী স্মার্ত মজুমদার। সেই গানের ওপর দৃশ‍্যায়িত হল দেশের ঐতিহ‍্যবাহী সংস্কৃতি পুরুলিয়ার ছৌ।

একঝাঁক সারল‍্যমাখা কৈশোর, স্বাধীনতা দিবস, তেরঙা পতাকা, ছৌ নৃত‍্য এবং রবীন্দ্রনাথ মিলে মিশে তৈরী হল Just Studio’র তৃতীয় বর্ষের জন্মদিনের নিবেদন “জয় হোক জয় হোক“। পুরো প্রজেক্টটির নেতৃত্বে থাকলেন Just Studio’র কর্ণধার সুচন্দ্রা ভানিয়া। মিউজিক ভিডিওটির ক্রিয়েটিভ ডিরেক্টর চন্দ্রদয় পাল। টেকনিক‍্যাল ডিরেকশন এবং সম্পাদনার দায়িত্ব সামলেছেন সৌরভ মন্ডল। নির্মাণের ক্ষেত্রে আগাগোড়া সঙ্গে ছিল টিম Just Studio। ২০ আগস্ট বিকেল চারটেয় ‘জয় হোক জয় হোক’ এর ইউটিউব প্রিমিয়ার। Just Studio’র অন‍্যান‍্য সোশ‍্যাল মিডিয়া প্ল‍্যাটফর্মেও খুব দ্রুত মুক্তি পাবে ভিডিওটি। ইউটিউব লিঙ্ক রইল সঙ্গে।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *