Close

জেআইএস গ্রুপের উদ্যোগে ছাত্র-ছাত্রীদের সৃজনশীলতা উদযাপনে আয়োজিত হচ্ছে “সেরা বাড়ির সরস্বতী” নামের এক অভিনব প্রতিযোগিতা

কলকাতা, ২৯ জানুয়ারি ২০২২: জেআইএস গ্রুপ সরস্বতী পুজো উপলক্ষে সমস্ত পশ্চিমবঙ্গ জুড়ে শিক্ষার্থীদের জন্য এক বিশেষ প্রতিযোগিতার আয়োজন করছে আগামী ৫ এবং ৬ই ফেব্রুয়ারী ভার্চুয়াল মাধ্যমে। বহুবছর ধরেই জেআইএস শিক্ষার্থীদের একসূত্রে বাঁধা এবং তাঁদের সৃজনশীলতা বিকাশের জন্য নানান অনুষ্ঠান ও প্রতিযোগিতার আয়োজন করে চলেছে। এবছরও সরস্বতী পুজো উপলক্ষ্যে তাঁরা ১৫ থেকে ২২ বছর বয়সী শিক্ষার্থীদের জন্য “সেরা বাড়ির সরস্বতী” নামে একটি অনলাইন প্রতিযোগিতার আয়োজন করছে। এর মাধ্যমে ছাত্র-ছাত্রীরা নিজেদের বাড়ির সরস্বতী প্রতিমার সাজসজ্জা ও নিজেদের সৃজনশীলতা সমগ্র রাজ্যবাসীর/ বহু সংখ্যক মানুষের কাছে তুলে ধরতে পারবেন।

“সেরা বাড়ির সরস্বতী” প্রতিযোগিতায় রেজিস্ট্রেশন করতে কোন এন্ট্রি ফি লাগবে না। শিক্ষার্থীদের একটি অনলাইন লিঙ্কের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে যা জেআইস গ্রুপ-এর নিজস্ব সোশ্যাল মিডিয়াতে ও সংবাদ মাধ্যম সহ বিভিন্ন প্ল্যাটফর্ম জুড়ে প্রকাশ করা হবে। এই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য অনলাইনে আবেদনপত্র পূরণ করতে হবে আগামী ৫ থেকে ৬ই ফেব্রুয়ারীর মধ্যে। ছবি বা ভিডিও এবং ১০০ শব্দের মধ্যে সেগুলির ব্যাপারে একটি লেখা সহ অনলাইন লিঙ্কের মাধ্যমে আবেদন জমা দিতে হবে। শিক্ষার্থীদের সৃজনশীলতা বিচারে দুটি বিভাগ থাকবে, যথাক্রমে – “সেরা প্রতিমা” এবং “সেরা শৈল্পিক ভাবনা “

এই প্রতিযোগিতার ব্যাপারে জেআইএস গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর তরণজিৎ সিং বলেন, “সরস্বতী পুজোর মাধ্যমে ছাত্র-ছাত্রীদের সৃজনশীলতাকে সকলের সামনে তুলে ধরার জন্য আমরা এই প্রতিযোগিতার আয়োজন করেছি। অংশগ্রহণকারীদের বিচার করা হবে দুটি স্তরে – জেলাভিত্তিক এবং রাজ্যভিত্তিক। জেলা পর্যায়ে প্রতিটি বিভাগ থেকে প্রথম তিন জনকে আকর্ষণীয় পুরস্কার প্রদান করা হবে। এই প্রতিযোগীদের তারপর রাজ্য স্তরে বিচার করা হবে এবং প্রতিটি বিভাগ থেকে পাঁচ জন সেরা প্রতিযোগীকেও পুরস্কৃত করা হবে তারমধ্যে থেকে৷ শিক্ষা, শিল্প ও সংস্কৃতি ক্ষেত্রের মান্যগণ্য ছ’ জন বিচারকের একটি বিশেষ জুরি প্রতিযোগিতার বিচার করবে এবং বিজয়ীদের নাম ৮ই ফেব্রুয়ারী ঘোষণা করা হবে।”

Leave a Reply

0 Comments
%d bloggers like this:
scroll to top