Close

‘কলকাতা অনুভব’-এর সাংস্কৃতিক সন্ধ্যা

নিজস্ব প্রতিনিধি:কলকাতা অনুভব ও কেন্দ্রীয় সরকারের সংস্কৃতি দফতরের যৌথ উদ্যোগে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ‘ভারত কি কৃষ্টি অওর কলা ভারত কি কথা মালা’ অনুষ্ঠিত হয়ে গেল ২৫ জুন শনিবার, কলকাতার রোটারি সদন-এ।

প্রদীপ প্রজ্জ্বলন করে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি শ্রী এসর রাজ পৌড়েল, কনসাল জেনারেল, কনস্যুলেট জেনারেল অফ নেপাল, কলকাতা।বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ধ্রুব মিত্র,নৌশাদ মল্লিক,তারক সেনগুপ্ত ও অভিজিৎ সাঁতরা।প্রত্যেক অতিথি তাঁরা তাদের মূল্যমান বক্তব্য রাখেন।সাংবাদিক ও টেলিফিল্ম পরিচালক নৌশাদ মল্লিককে সম্বর্ধনা জ্ঞাপন করা হয়।

অনুষ্ঠানে উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করে দর্শকদের আপ্লুত করেন সঞ্জীব ঘোষ।’আফ্রিকা’ কবিতাটি আবৃত্তি করেন নৌশাদ মল্লিক।অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিল ‘টাপুর টুপুর’ নাটক।এই নাটকে প্রখ্যাতা অভিনেত্রী ও মাইম শিল্পী বিজয়া দত্ত,সুব্রত বর্মন,সায়ন দত্ত ও মাস্টার উদ্ভব দাস মুন্সিয়ানার পরিচয় বহন করেন।

এরপর প্রখ্যাতা অভিনেত্রী ও মূকাভিনেত্রী কৃষ্ণা দত্ত মূকাভিনয় পরিবেশন করেন।তাঁর মূকাভিনয় দর্শকদের অভিভূত করে।বিশেষভাবে প্রশংসার দাবি রাখেন মূকাভিনেতা বৈদ্যনাথ চক্রবর্তী, রণেন চক্রবর্তী, রতন চক্রবর্তী, দিলীপ ভট্টাচার্য ও স্বদীপ ভট্টাচার্য।মিনাক্ষী চতুর্বেদীর নৃত্যও মনে রাখার মতন।

সর্বশেষ পরিবেশন ‘গ-এ-গন্ডগোল’ হাঁসির নাটকটিও দর্শকদের মুগ্ধ করে।এই নাটকে অভিনয় করেন সবিতা ঘোষ, শীলা চট্টোপাধ্যায় ও মৌসুমী পাল।

যন্ত্রাণুসঙ্গে সহযোগিতা করেন পঞ্চানন দালাল।সমগ্র অনুষ্ঠানটি সুচারুভাবে সঞ্চালনা করেন সুদীপ্ত রায়।

Leave a Reply

0 Comments
%d bloggers like this:
scroll to top