৬ মে থেকে স্যান্ডফোর্ড অ্যাকাডেমীর উদ্যোগে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের বিশেষ ক্লাস

0
28

নিজস্ব প্রতিনিধি:আগামী 2022 শিক্ষাবর্ষে রাজ্যের যে সমস্ত ছাত্রছাত্রীরা উচ্চমাধ্যমিক এবং মাধ্যমিক পরীক্ষা দেবে তাদের জন্য এগিয়ে এলেন রাজ্যের বেশ কিছু গুণী শিক্ষক-শিক্ষিকা। করোনা অতিমারির দ্বিতীয় ঢেউ আসার পর বাধ্য হয়েছে রাজ্য প্রশাসন স্কুলে গরমের ছুটি এগিয়ে আনতে। বর্তমানে ভয়াবহ এক পরিস্থিতির উদ্ভব হয়েছে। আর এর ফলে আবার একবার শ্লথ হয়ে পড়েছে শিক্ষার গতি। এই পরিস্থিতির হাত থেকে কিছুটা হলেও ছাত্র-ছাত্রীদের পাশে থাকতে এগিয়ে এসেছেন স্বেচ্ছাশ্রমী একদল শিক্ষক-শিক্ষিকা ।
আগামী ৬ মে বৃহস্পতিবার সকাল এগারোটায় অনলাইনে শুরু হবে উচ্চ মাধ্যমিক ছাত্র-ছাত্রীদের নিয়ে বিশেষ প্রস্তুতি ক্লাস। সেখানে অবশ্য আগামী বর্ষের মেডিকেলে ভর্তি হতে চান এমন ছাত্র-ছাত্রীদের জন্য নিট পরীক্ষার প্রস্তুতির উপর পৃথক ক্লাসের বন্দোবস্ত হয়েছে। এই কার্যক্রমে পাশে দাঁড়িয়েছেন বিশিষ্ট শিক্ষাবিদ, অবসরপ্রাপ্ত আইএএস জনাব নুরুল হক এবং শিক্ষা জগতের অত্যন্ত গুণীজনেরা।
মাধ্যমিক পর্যায়ের ছাত্র-ছাত্রীদের নিয়ে বিশেষ অধিবেশন শুরু হবে ঐ দিন অর্থাৎ বৃহস্পতিবার সন্ধ্যে সাড়ে সাতটায়। প্রথমে ছাত্র-ছাত্রীদের সঙ্গে থাকবেন অভিভাবকরাও। তারপর রাত সাড়ে আটটা থেকে থাকবে তাদের নির্ধারিত সূচি অনুযায়ী বিষয়ভিত্তিক ক্লাস। এই কর্মসূচিতে অত্যন্ত সন্তোষ প্রকাশ করেছেন শিক্ষা জগতের বহু গুণীজন। এদিন উপস্থিত থাকবেন বিশিষ্ট লেখক ও অবসরপ্রাপ্ত শিক্ষা আধিকারিক শ্রী দিব্যগোপাল ঘটক।
সম্পূর্ণ বিনামূল্যে ছাত্র-ছাত্রীদের নিয়ে এ ধরনের কর্মসূচিতে অত্যন্ত খুশি অভিভাবকেরা।
উচ্চ মাধ্যমিক পর্যায়ের ছাত্রছাত্রীরা নাম এনরোল করতে পারে 9749781388 নম্বরে এবং মাধ্যমিক পর্যায়ের ছাত্রছাত্রীরা নাম এনরোল করতে পারে 9051270080 নম্বরে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here