৩০ আগস্ট অরিজিৎ অফিসিয়ালে মুক্তি পেতে চলেছে ‘জার্নি অফ স্বপন বসু’

৩০ আগস্ট অরিজিৎ অফিসিয়ালে মুক্তি পেতে চলেছে ‘জার্নি অফ স্বপন বসু’

By Ramiz Ali Ahmed

অরিজিৎ মুখোপাধ্যায় ও স্বপন বসু

অরিজিৎ অফিসিয়াল ইউটিউব চ্যানেলে মুক্তি পেতে চলেছে অরিজিৎ মুখোপাধ্যায় পরিচালিত ওয়েব সিরিজ জার্নির সপ্তম পর্ব। গোটা সিরিজেটির সপ্তম এপিসোডটির শুটিং হয়েছে,মার্চে লকডাউনের আগেই। আর এবার সপ্তম পর্বে আসতে চলেছেন লোক-সঙ্গিত জগতের অতি জনপ্রিয় শিল্পী স্বপন বসু
শিল্পী স্বপন বসু, ১৯৭৯ সালে নিজের পড়াশোনা শেষ করার অনেক আগে থেকেই শুরু করেন তার গানের যাত্রাপথ।তখন তিনি দূরদর্শন কলকাতা কেন্দ্রে “Regular Artist” হিসাবে নিযুক্ত হন। পরবর্তীতে তিনি লোক-সঙ্গিতে “AIR” থেকে নির্বাচিত হন। স্বপন বসু শুধু লোকসঙ্গিতের জন্য বিখ্যাত নন, অনেক না জানা এমন বহু গ্রামীণ ভারতীয় গানকে মানুষের সামনে তুলে ধরেছেন তিনি।যেগুলি আমি-আপনি হয়তো, সচরাচর শুনতে পাইনা। এমনকি তার এই দক্ষতার জন্য সে ১৯৮১ সালে লোক সংগীতের জন্য জাতীয় বৃত্তিও পান ভারত সরকারের কাছ থেকে। তারপর ১৯৮১, ১৯৮৪, ১৯৮৭, ১৯৯১ ও ১৯৯২ থেকে আজ পর্যন্ত, তার বিশেষ এই প্রতিভা ও নিষ্ঠার জন্য বহু যায়গায় পুরস্কৃত হয়ে চলেছেন।
তার সেই প্রতিভা, নিষ্ঠা ও জীবনে একজন সাধারণ মানুষ থেকে একজন প্রতিষ্ঠিত মানুষ হয়ে ওঠার অনেক না জানা গল্প নিয়েই এই পর্ব-এমনটাই জানিয়েছেন পরিচালক অরিজিৎ মুখোপাধ্যায়। আগামী ৩০শে অগাস্ট, ২০২০ অর্থাৎ রবিবার সেই পর্ব মুক্তি পাবে অরিজিৎ অফিশিয়াল ইউটিউব চ্যানেলে।
এই পর্বের চিত্রনাট্য করেছেন তন্ময় দে, প্রযোজনা নিয়ন্ত্রন মুক্তিপদ মণ্ডল, সম্পাদনা ও প্রমোশনে অনিকেত রায় চৌধুরী, চিত্রগ্রহণ করেছেন অরুন সরকার, পরিচালনায় অরিজিৎ মুখোপাধ্যায়,প্রযোজনায় অরিজিৎ অফিসিয়াল।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *