২৪ জুন বড়পর্দায় মুক্তি পেতে চলেছে ‘রিষ’

0
231

✍🏻By Ramiz Ali Ahmed

বাংলায় ভূতের সিনেমা তেমন একটা হয়না বলাই চলে। তবে ইদানিং ভৌতিক বিষয় নিয়ে বেশ কয়েকটি বাংলা ছবি তৈরি হচ্ছে টলিউডে। যার মধ্যে অন্যতম ‘রিষ’। রিষ অর্থাৎ ক্ষোভ। পরিচালক প্রীতম মুখোপাধ্যায় তাঁর প্রথম বাংলা ছবিতেই বেছে নিলেন হরর জনার। মঙ্গলবার শহরের একটি রেস্তো ক্যাফে ওয়ান শিপে ছবির মুক্তির তারিখ আনুষ্ঠানিকভাবে ঘোষণা হয়ে গেল।

ছবিটি ২৪ জুন বড়পর্দায় মুক্তি পেতে চলেছে । ‘রিষ’ ছবিতে মূল ভূমিকায় অভিনয় করেছেন সৌরভ দাস, দর্শনা বণিককে। এছাড়াও শিশু শিল্পীর চরিত্রে ইতিমধ্যেই মূল আকর্ষণ হয়ে উঠেছে বছর ছয়েকের ছোট্ট কিয়ানা মুখোপাধ্যায়।গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন চান্দ্রেয়ী ঘোষ,রুমকি চট্টোপাধ্যায়, পিয়ালী মুখোপাধ্যায়,স্বাতী মুখোপাধ্যায় প্রমুখ।

ছবির সংক্ষিপ্ত কাহিনী-একটি ছোট মেয়েকে ঘিরে আবর্তিত হয়েছে ‘রিষ’-র গল্প। চিত্রনাট্য অনুযায়ী, আবির ও মন্দিরার মেয়ে ফিওনা। তার জীবনে ঘটে যায় এক ভয়াবহ ঘটনা।

ফিওনার ওপর ভর করে এক আত্মা। তার পরিবারকে ধ্বংস করে, তাকে হত্যা করার চেষ্টা করে সে। এর সঙ্গে জড়িয়ে রয়েছে অতীতের এক ঘটনা।

ছবির পরতে পরতে রয়েছে রহস্য। বহুদিন পর এরকম একটা ভূতের ছবি দর্শকদের ভাল লাগবে, এমনটাই আশা করছেন নির্মাতারা।

রিষ-এর কাহিনি, চিত্রনাট্য, সংলাপ ও সহকারী পরিচালক দেবারতি ভৌমিক।

এই ছবিতে একটা গানে মিউজিক দিয়েছেন তরুণ সুরকার সুপ্রিয় সোম। বাকি গানের মিউজিক ডিজাইন করেছেন শমী চট্টোপাধ্যায়।গান গেয়েছেন রূপম ইসলাম, সিদ্ধার্থ রায় (সিধু), অভিজিৎ বর্মণ (পটা)।
ছবির ব্যাকগ্রাউন্ড মিউজিক করেছেন কুন্তল দে ।চিত্রগ্রহণ করেছেন সুদীপ (আবির ) দত্ত।চ্যাটার্জী ফিল্মস নিবেদিত ‘রিষ’-এর প্রযোজনা করেছেন রূপক চট্টোপাধ্যায়।

ছবি:প্রকাশ পাইন

সাংবাদিক সম্মেলনের আরো কিছু মুহূর্ত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here