২৪তম ন্যাশনাল এক্সিবিশনের উদ্বোধন

0
116

নিজস্ব প্রতিনিধি:সেন্ট্রাল ক্যালকাটা সায়েন্স এন্ড কালচার অর্গানাইজেশন ফর ইয়ুথ আয়োজিত ২৪তম ন্যাশনাল এক্সিবিশনের আজ উদ্বোধন হয়ে গেল সায়েন্স সিটি ময়দানে। চলবে আজ থেকে ৩১ অক্টোবর, প্রতিদিন দুপুর ১২টা থেকে সন্ধ্যে ৭ টা, সায়েন্স সিটি ময়দান এ। মুখ্য সাধারণ সম্পাদক শ্রী নিমাই চন্দ্র প্রামাণিক এবং সাধারণ সম্পাদিকা শ্রীমতি রীতা পাল বললেন,” প্রতিবছর কলকাতা ও তার সন্নিকটে বিভিন্ন জায়গায় ন্যাশনাল এক্সিবিশন এর আয়োজন করা হয়ে থাকে।

কেন্দ্রীয় ও রাজ্য সরকারের বিভিন্ন দপ্তর এতে অংশগ্রহণ করে তাদের উন্নতি ও অগ্রগতি প্রদর্শন করে থাকে। বিজ্ঞানের নানা বিষয়ে সেমিনার,ওয়ার্কশপ এর সঙ্গে সংস্কৃতির মূল তিন ধারা নৃত্য,সঙ্গীত ও আবৃত্তি পরিবেশিত হবে।বহুদিন ধরে আবৃত্তি বিভাগ সুনামের সাথে পরিচালিত করে চলেছেন প্রখ্যাত বাচিক শিল্পী এবং সংস্থার সহ- সভাপতি কাজল সুর ।

নতুন প্রতিভাকে খুঁজে বের করা এবং নতুন প্রজন্মকে বিজ্ঞান ও সংস্কৃতির অঙ্গনে সুযোগ করে দেওয়ার জন্য সংস্থা সর্বদা চেষ্টা করে চলেছে। সেই জন্য এবারে নবতম উদ্যোগ ছাত্র-ছাত্রীদের তৈরি মডেল ও বিভিন্ন উদ্ভাবনী প্রজেক্টের প্রদর্শন।

সকলকেই শংসাপত্র ও বাছাই করা কৃতিদের পুরস্কার-মূল্য আর স্কলারশিপ দেওয়া হবে। আজ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংসদ অধ্যাপক সৌগত রায়,প্রফেসর ডঃ রাহুল সিনহা,প্রফেসর ডঃ ধ্রুবজ্যোতি চট্টোপাধ্যায়, প্রফেসর অলোক ব্যানার্জি প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here