১৫ ই আগস্টে মুক্তি পেল ‘৮/১২’ ছবির প্রথম গান

0
72

নিজস্ব প্রতিনিধি:এই স্বাধীনতা দিবসে অরুণ রায়ের ছবি ‘৮/১২’-র প্রথম গান ‘বিনয় বাদল দীনেশ’ প্রকাশ পেল। ভারতবর্ষের স্বাধীনতা অনেক রক্তক্ষয়ী সংগ্রামের এক মূল্যবান ফসল। এই গানের মধ্যে দিয়ে সেই স্বাধীনতা ও ভারত মায়ের তিন বীর সন্তান, অমর বিপ্লবী বিনয় বসু, বাদল গুপ্ত এবং দীনেশ গুপ্তের প্রতি শ্রদ্ধার্ঘ্য রেখেছে ‘৮/১২’ ছবির পুরো টিম। তরুণ সঙ্গীত পরিচালক সৌম্য ঋত এই গানের সুর স্রষ্টা এবং গীতিকার, এই গানটি গেয়েছেন খ্যাতনামা সঙ্গীত শিল্পী রূপম ইসলাম। এই ছবি ৭৫ তম স্বাধীনতা দিবসে ‘৮/১২’ –টিমের পক্ষ থেকে দেশের প্রতি এক শ্রদ্ধার্ঘ্য।

গানের বিষয়ে বলতে গিয়ে রূপম ইসলাম জানান, “দেশাত্মবোধক সঙ্গীত আমার এক খুবই পরিচিত ক্ষেত্র। আমার বাবা মা দুজনেই ছিলেন দেশাত্মবোধক সঙ্গীত ও গণ সঙ্গীত নির্মাতা। তাই এই ঘরানার গানের প্রতি আমার টান রয়েই গেছে। সৌম্য ঋত- এর সুর ও কথায় ‘৮/১২’ ছবির জন্য যে গান আমি গেয়েছি, তার অভিজ্ঞতা সত্যিই খুব আনন্দের। আমি ধন্যবাদ জানাবো কান সিং সোধা,তাঁর প্রযোজনা সংস্থা KSS PRODUCTIONS & ENTERTAINMET, ও KSS Music কে । আমি ‘৮/১২’ ছবির সম্পূর্ণ টিমকে অনেক শুভ কামনা জানাই।”

অন্যদিকে সঙ্গীত পরিচালক সৌম্য ঋত বললেন, “১৫ ই আগস্টে মুক্তি পেল ‘৮/১২’ ছবির প্রথম গান। রূপম ইসলামের কণ্ঠে, আমার সুর করা এবং লেখা এই গান আসলে দেশ ও বিনয় বাদল দীনেশ এর মতোন প্রাতঃস্মরণীয় বিপ্লবীদের প্রতি আমার শ্রদ্ধার্ঘ্য।। এই গানের সুর রক মিউজিক এবং প্যারেড ঘরানার সঙ্গীতের এক আশ্চর্য মিশ্রণ। আমি ধন্যবাদ জানাই প্রযোজক কান সিং সোধা এবং পরিচালক অরুণ রায় কে, আমার উপর ভরসা রেখে স্বাধীন ভাবে এই গান আমায় তৈরী করতে দেওয়ার জন্য। ধন্যবাদ জানাই আমার সম্পূর্ণ মিউজিকাল টিম এবং অবশ্যই আমার সঙ্গীতের অন্যতম অনুপ্রেরণা রূপম ইসলামকে। তার কণ্ঠের যাদুতে এই গান আরও প্রাণবন্ত হয়ে উঠেছে।।”

গানের বিষয়ে বলতে গিয়ে ছবির প্রযোজক কান সিং সোধা বলেন, ” ‘৮/১২’ একটি ভীষণ গুরুত্বপূর্ণ ছবি। এই ছবির বিষয় এতটাই আকৃষ্ট করে যে আমার প্রথম থেকেই এই ছবির সঙ্গে ওতপ্রোত ভাবে যুক্ত হয়ে পড়েছিলাম।। আমার বিশ্বাস এই ছবি সমস্ত সিনে প্রেমী ও ভারতবাসীর কাছে অত্যন্ত মূল্যবান এক সম্পদ হতে চলেছে। আমরা এই ডিসেম্বর, ২০২১- এ ছবি মুক্তির কথা ভাবছি। ছবির শুটিং এখনও চলছে।
১৯৩০ সালে ৮ ই ডিসেম্বর বিনয় বাদল দীনেশ তাদের অসমসাহসীক রাইটার্স অভিযান চালিয়েছিলেন অত্যাচারী ব্রিটিশ শাসক সিম্পসন এর হাত থেকে দেশকে মুক্ত করার জন্য। তারা আমাদের অনুপ্রেরণা।
আর সেই অনুপ্রেরণার কথা মাথায় রেখেই আমরা স্বাধীনতা দিবসের পূণ্য লগ্নে ‘৮/১২’ ছবির প্রথম গান নিয়ে এসেছি। গানটি গেয়েছেন রূপম ইসলাম,
সুর এবং কথা সৌম্য ঋত-এর ।। বিনয় বাদল দীনেশ এর অনুপ্রেরণা এই গানের মধ্যে দিয়ে শ্রোতা দর্শকের হৃদয়ে পৌঁছে দিতে চেষ্টা করেছি আমরা।”

পরিচালক অরুণ রায় জানান, “আমি প্রযোজক কান সিং সোধা কে ধন্যবাদ জানাই ‘৮/১২’ ছবির মতন একটা মহা যজ্ঞ আমায় পরিচালনা করার সুযোগ করে দেওয়ার জন্য।। গানের কথা বলতে গেলে প্রথমেই বলি সৌম্য ঋত-এর সঙ্গীত আমার সত্যিই খুব পছন্দ হয়েছে। বিনয় বাদল দীনেশ এর অনুপ্রেরণা তার সঙ্গীতের মধ্যে দিয়ে প্রতিফলিত। ‘৮/১২’ ছবির এই প্রথম গান নিশ্চিত ভাবেই তার সঙ্গীত প্রতিভার প্রকাশ সমস্ত শ্রোতা দর্শকদের কাছে তুলে ধরবে।।”

গানের মিউজিক ভিডিও দেখতে ক্লিক করুন এই লিংকে:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here