সিরোনা (Sirona) নতুন রেকর্ড স্থাপন করেছে, ভারতে 10 লাখ মেন্স্ট্রুয়াল কাপ বিক্রির সীমা অতিক্রান্ত হয়েছে

0
31

  • ভারতে কোনও কোম্পানির করা এটি একটি অভিনব পদক্ষেপ। সিরোনা (Sirona), তার অগ্রগণ্য মেন্স্ট্রুয়াল কাপের মাধ্যমে,পরিবেশবান্ধব মেনস্ট্রুয়েশনের ধারণাতে স্থায়ী পরিবর্তন আনার ব্যাপারে সর্বদা প্রথম সারিতে অবস্থান করেছে


নিজস্ব প্রতিবেদক: ভারতের সবচেয়ে অগ্রগণ্য, মহিলা স্বাস্থ্য নিয়ে কাজ করে চলা স্টার্ট-আপ, সিরোনা (Sirona), ভারতে 10 লাখ ইউনিট মেন্স্ট্রুয়াল কাপ বিক্রির লক্ষ্যমাত্রা পেরিয়ে গেছে এবং প্রথম ভারতীয় কোম্পানি হিসাবে এই মাইলস্টোন অর্জন করতে সক্ষম হয়েছে।

দীর্ঘ সময় ধরে, সিরোনা (Sirona) এই সামাজিক “ট্যাবু” আরোপিত পিরিয়ড ক্যাটেগরিতে একটি স্থায়ী ও দীর্ঘমেয়াদী পরিবর্তন আনার ব্যাপারে সবচেয়ে অগ্রণী ভূমিকা গ্রহণ করে এসেছে এবং সেটি হল মাসিক বা পিরিয়ড ম্যানেজ করার ক্ষেত্রে ভারতে 10 লাখেরও বেশি মহিলাদের জন্য একটি পরিবেশবান্ধব, সাশ্রয়ী ও সুবিধাজনক বিকল্প প্রদান করার লক্ষ্যে তাদের “মেনস্ট্রুয়াল কাপে কাপভার্টিং” করানো বা সেই কাপ ব্যবহার করতে উৎসাহ দেওয়া। এই অবদান দেখায় সিরোনা (Sirona) একটি অগ্রণী সংস্থা হিসাবে, বিভিন্ন শিক্ষাদান প্রকল্প ও আলাপ-আলোচনার মাধ্যমে মহিলাদের মধ্যে এই কাপ নিয়ে থাকা অনেক পূর্বানুমানকে দীর্ঘ সময় ধরে চ্যালেঞ্জ করে এসেছে এবং অসংখ্য মহিলাদের তথ্যসমৃদ্ধ সিদ্ধান্ত নিতে সাহায্য করেছে।

সিরোনা মেন্স্ট্রুয়াল কাপ হল FDA দ্বারা অনুমোদিত এবং 100% মেডিক্যাল-গ্রেড সিলিকনের মাধ্যমে নির্মিত। এটি পিরিয়ডের সময় 8 ঘণ্টা পর্যন্ত লিকেজ-প্রুফ সুরক্ষা প্রদান করে এবং এর ফলে কোনও রকম র‌্যাশ হওয়ার সমস্যাও থাকে না। মেন্স্ট্রুয়াল কাপ ব্যবহার করলে স্যানিটারি বর্জ্যের হাত থেকেও নিস্তার পাওয়া সম্ভব হবে এবং এটি 10 বছর পর্যন্ত ব্যবহার করা যায় – এর ফলে মাসিক পিরিয়ড ম্যানেজ করার ব্যাপারে একটি পরিবেশবান্ধব ও সাশ্রয়ী পরিকল্পনার সুবিধা পাওয়া সম্ভব। তাছাড়া, সিরোনা (Sirona) মেন্স্ট্রুয়াল কাপ Amazon অনলাইন প্ল্যাটফর্মে একটি বেস্টসেলার ও Amazon চয়েস প্রোডাক্ট।

এই কৃতিত্বের সম্বন্ধে বলতে গিয়ে, সিরোনার (Sirona) সহ-প্রতিষ্ঠাতা ও সিইও, মিঃ দীপ বাজাজ বলেন, “আমাদের সংস্থার জন্মলগ্ন থেকেই আমাদের মূল লক্ষ্য হল উদ্ভাবনীমূলক প্রোডাক্টের মাধ্যমে মহিলাদের জীবনে দীর্ঘস্থায়ী প্রভাব নিয়ে আসা যা এতদিন ধরে সমাধান না হতে পারা মহিলাদের স্বাস্থ্য সংক্রান্ত সমস্যাগুলির একটি স্থায়ী সমাধানের রাস্তা খুলে দেয়। আমাদের গ্রাহকদের সাথে নিরপেক্ষ তথ্য শেয়ার করা হয় যাতে তাঁরা সঠিক সিদ্ধান্ত নেওয়ার ব্যাপারে সক্ষম হতে পারেন। আমি খুবই গর্বিত যে আমাদের প্রচেষ্টার ফলে এই মাইলস্টোন আমরা অর্জন করতে পেরেছি। আগামী দিনে, আমি আশা করি যে আমাদের প্রোডাক্ট, পরিষেবা, কন্টেন্ট ও কমিউনিটির মাধ্যমে মানুষের জীবনে আরও অনেক সদর্থক প্রভাব ফেলতে এবং এই ক্যাটেগরিতে মহিলাদের জন্য একটি পূর্ণাঙ্গ ইকোসিস্টেম প্রদান করতে সক্ষম হব।

ভারতে 10 লাখ মেন্স্ট্রুয়াল কাপ বিক্রির লক্ষ্যমাত্রা পেরিয়ে যাওয়াকে উদযাপন করার অঙ্গ হিসাবে, সিরোনা (Siona) একটি ভিডিও রিলিজ করেছে যেখানে কীভাবে এর কর্মচারীবৃন্দ, গ্রাহক এবং এমনকি প্রতিষ্ঠাতাগণ এই কৃতিত্বকে উদযাপন করছেন তা দেখানো হয়েছে।

#10লাখসিরোনাকাপভার্টস (#10LakhSironaCupverts) ক্যাম্পেনের ব্যাপারে বলতে গিয়ে, সিরোনার (Sirona) মার্কেটিং ও ব্র্যান্ড কমিউনিকেশনের প্রধান, আনিকা ওয়াধেরা বলেন, “সম্ভবত সিরোনা (Sirona) হল ভারতবর্ষের সর্বপ্রথম ব্র্যান্ড যারা মেন্স্ট্রুয়াল কাপ বাজারে নিয়ে এসেছে। দীর্ঘ সময় ধরে, সঠিক ও যথাযথ শিক্ষা-সম্বলিত তথ্য বা কমিউনিকেশন, সঠিক কন্টেন্ট এবং ভাল প্রোডাক্টের মাধ্যমে আমরা সমস্ত ঋতুকালীন মহিলাদের পিরিয়ডের দিনগুলিকে, র‌্যাশ-ফ্রি, লিকেজ-ফ্রি, আবর্জনা-ফ্রি ও ক্যাশ-ফ্রি অর্থাৎ সাশ্রয়ী করেছি। এর ফলে অসংখ্য বর্জিত প্যাড ল্যান্ডফিলে জমা হওয়া থেকেও পরিত্রাণ পাওয়া সম্ভব। মেন্স্ট্রুয়াল হেলথ সংক্রান্ত সুবিধাকে সবার অ্যাক্সেসযোগ্য করতে, সিরোনা হাইজিন ফাউন্ডেশন ভারতের অসংখ্য অবহেলিত ও গরীব ঋতুকালীন মহিলাদের মেন্স্ট্রুয়াল স্বাস্থ্য আরও ভাল ও সুরক্ষিত করার লক্ষ্যে কাজ করে চলেছে। তাদের বিনামূল্যে এই ব্যাপারে শিক্ষা প্রদান করা ছাড়াও ফ্রিতে মেন্স্ট্রুয়াল কাপও দেওয়া হচ্ছে। 1 লাখেরও বেশি মহিলারা বর্তমানে সঠিক মেন্স্ট্রুয়াল আচরণের ব্যাপারে শিক্ষাপ্রাপ্ত এবং ফাউন্ডেশনের “লাখোঁ খ়াহিশে” প্রোগ্রামের অঙ্গ হিসাবে 5,000টিরও বেশি মেন্স্ট্রুয়াল কাপ ডোনেট করা হয়েছে। আমরা অনেক দূর পথ পেরিয়ে এসেছি। এটি অবশ্যই উদযাপন করার মতো একটি উপলক্ষ্য!”

মহিলাদের পিউবার্টি স্তর থেকে মেনোপজ পর্যন্ত বিভিন্ন পর্যায়ে হওয়া নানা সমস্যার সমাধানকল্পে, সিরোনা (Sirona) বিস্তৃত রেঞ্জের প্রোডাক্টের একটি পূর্ণাঙ্গ পরিষেবা অফার করে। কোম্পানির প্রধান প্রোডাক্ট লাইনই হল পিরিয়ড, গোপনীয় অঙ্গ সম্বন্ধীয়, চুল ওঠা ও টয়লেট হাইজিন বিষয়ক বিভিন্ন সুবিধা প্রদান করা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here