google-site-verification=3aWTtnJLDmziNXnTRHYjTuuhcCjdWHLf0r3nb02M4_Q সাংস্কৃতিক মেলার উন্মুক্ত দ্বার : সরস্বতী নাট্যোৎসব google-site-verification=3aWTtnJLDmziNXnTRHYjTuuhcCjdWHLf0r3nb02M4_Q
Anando Sangbad Live

সাংস্কৃতিক মেলার উন্মুক্ত দ্বার : সরস্বতী নাট্যোৎসব

নিজস্ব প্রতিনিধি:অতিমারীর ধাক্কায় বন্ধ হয়ে গিয়েছিল থিয়েটার । কিন্তু আনলক পর্বের পর ধীরে ধীরে শুরু হয়েছে কাজ । কলকাতার নেতাজীনগর সরস্বতী নাট্যশালা তাদের কাজের সূচনা করেছেন ১৮ ই অক্টোবর ২০২০ । দমদম নাগেরবাজারে নবনির্মিত হল থিয়ে-এপেক্স এ তাদের সেমিনার আয়োজন করে সেই দিন । বিষয়বস্তু ছিল ” THEATRE – A PASSION OR A PROFESSION ? “এবছর সরস্বতী নাট্যশালা আয়োজিত সরস্বতী নাট্যোৎসব চতুর্থবর্ষে পদার্পণ করল । আগামী ৩১শে ডিসেম্বর ২০২০ কলকাতার মুক্তাঙ্গন রঙ্গালয় তাদের নাট্যোৎসবের প্রথম পর্যায় । ঐ দিন সন্ধ্যা ৬ টায় সরস্বতী নাট্যসম্মান প্রদান ।সরস্বতী নাট্যসম্মানে সম্মানিত হচ্ছেন নাট্যব্যক্তিত্ব শ্রী পঙ্কজ মুন্সী মহাশয় , তাকে এই সম্মানে সম্মানিত করছেন আরেক নাট্যব্যক্তিত্ব শ্রী প্রকাশ ভট্টাচার্য্য । দমদম শব্দমুগ্ধ নাট্যচর্চা কেন্দ্র প্রযোজিত ” ঋতুপর্ণ ঘোষ ” নাটকটি থাকছে সেদিন সন্ধ্যা ৭ টায় । নাটকটির রচনা ও নিদের্শনা শ্রী রাকেশ ঘোষ ।
আগামী ১৪ ই ফেব্রুয়ারি ২০২১ সরস্বতী নাট্যোৎসবের দ্বিতীয় পর্যায় অনুষ্ঠিত হবে উত্তর চব্বিশ পরগনার অশোকনগরের ” অমল আলো মঞ্চে “। সরস্বতী নাট্যোৎসবের তৃতীয় পর্যায় আবারও সেই উত্তর চব্বিশ পরগনায় ২১ শে ফেব্রুয়ারি ২০২১ গোবরডাঙার শিল্পায়ন স্টুডিও থিয়েটারে । এই নাট্যোৎসব চতুর্থ ও শেষ পর্যায় ৯ ও ১০ ই মার্চ ২০২১ কলকাতার মুক্তাঙ্গন রঙ্গালয়।
দলের মুখ্য জনসংযোগ আধিকারিক সৌরজিৎ বসু জানালেন প্রতিবছরের ন্যায় একই মঞ্চে ৪ ও ৫ দিন ব্যাপী নাট্যোৎসব না করে, এবারের নাট্যোৎসব আমরা চারটি পর্যায়ে বিভক্ত করে কলকাতা ও বাইরের জেলার দর্শকদের নাটক দেখার সুযোগ করে দিতে চাই । তাই এই উদ্দ্যোগ । সম্পূর্ণ অনুষ্ঠানটি হবে আমাদের পশ্চিমবঙ্গ সরকারের দেওয়া সবরকমের স্বাস্থ্যবিধি মেনেই ।

          

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *