‘সঞ্চারী’র আত্মপ্রকাশ – এবার মুক্তি পেল ‘দুই শালিক’-এর গান

‘সঞ্চারী’র আত্মপ্রকাশ   – এবার মুক্তি পেল ‘দুই শালিক’-এর গান

আনন্দ সংবাদ লাইভ :পি সি চন্দ্র জুয়েলার্স’ পরিবেশিত ‘আইস মিডিয়া ল্যাব ক্রিয়েশন’এর তত্ত্বাবধানে তমাল সেন এর পরিচালনায় স্বল্প দৈর্ঘ্যের ছবি‘দুই শালিক’ইতিমধ্যে দর্শকের অপরিসীম ভালোবাসা পেয়েছে।

ছবিটি প্রযোজনা করেছেন দেবজিৎ সাহা ও অম্বরীশ মজুমদার।

অনন্যা চ্যাটার্জি, রজতাভ দত্ত,অভ্রজিৎ চক্রবর্তী, তপতী মুন্সি তাঁদের অনন্য অভিনয় শৈলীতে মন জয় করেছেন সকলের ।

ছবির কাহিনী ও অতিরিক্ত সংলাপ লিখেছেন অম্বরীশ মজুমদার।

সিনেমাটোগ্রাফি করেছেন শুভদীপ দে।সম্পাদনার দ্বায়িত্ব সামলেছেন সংলাপ ভৌমিক।

ছবির আবহ, সংগীত পরিচালনা করেছেন অনির্বাণ অজয় দাস ।

‘দুই শালিক’ দুই একাকীত্বের গল্প। এক মিডল এজ ক্রাইসিসের গল্প। দুটি মানুষ , নৈঃশব্দ্য এবং অজস্র অনুভূতি। ছবির উপাপাদ্য এই।

পার্থ আর সঞ্চারী। কীভাবে ওদের মিল হল? আদৌ কি হল? শহরের ব্যস্ত ক্যকফনির মধ্যে এক টুকরো রোদ ঝলমলে আকাশের গল্প, মিলে যাওয়ার গল্প, ফিরে আসার কিংবা না পাওয়ার গল্প ‘দুই শালিক’ ।

গত ২০ অক্টোবর ছবিটি মুক্তি পেয়েছে ‘আইস মিডিয়া ল্যাব ক্রিয়েশন’র ইউটিউব চ্যানেলে ।এবার মুক্তি পেল ছবির গান।

‘দুই শালিক’ ছবির ‘সঞ্চারী’ গানটিকে এত মন ছোঁয়া করে তুলেছেন তিনজন। গীতিকার ও সুরকার অনির্বান অজয় দাস,কন্ঠশিল্পী হিসাবে মধুপর্ণা গাঙ্গুলী ও দেবাশীষ সোম।

সুরকার অনির্বান অজয় একটি বিখ্যাত মাল্টিন্যাশনাল কোম্পানীতে চাকুরীরত হওয়া সত্বেও গানের প্রতি সততা ও নিষ্ঠার কারণে সৃষ্টি করে চলেছেন একের পর এক শ্রুতিমধুর গান।

‘সঞ্চারী’ গানটি ছাড়াও দুটি সিঙ্গেলস ‘সাঁইয়া’ ও ‘এখনই এসো না’ এবং প্রদীপ্ত ভট্টাচার্য পরিচালত, ঋত্বিক চক্রবর্তী অভিনীত স্বল্প দৈর্ঘ্যের ছবি ‘ল্যাদ’ ছবিটিতে সুরকার হিসাবে কাজ করেছেন। এই তিনটি গানই ইতিমধ্যে তুমুল জনপ্রিয়তা লাভ করেছে।

মধুপর্ণা গাঙ্গুলী ছোটবেলা থেকেই ক্লাসিক্যাল শিখেছেন। বর্তমানে হিন্দুস্থানী গজলের ওপর বিশেষ প্রশিক্ষণ নিচ্ছেন। এছাড়াও রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে সঙ্গীতে মাস্টার্স করে নেট পরীক্ষায় সফল হয়ে বর্তমানে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে মিউজিক থেরাপিতে পি.এইচ.ডি করছেন। পাশাপাশি তিনি ‘অল ইন্ডিয়া রেডিও’তে ২০১৬ থেকে সঙ্গীতশিল্পী হিসাবে নিয়মিত কাজ করছেন। ২০০৮ সালে সারেগামাপা (বিশ্বসেরা) মঞ্চে পঞ্চম স্থান লাভ করেন। ২০১৭ তে প্রথমে জি বাংলা অরিজিনালসে রাতুল শঙ্করের সুরে ‘রাতের অতিথি’ ছাড়াও ‘দাওয়াত-এ-বিরিয়ানী’, ‘কড়াপাক,’ ‘৭১, ব্রোকেন লাইনস’ ছবিতে কন্ঠশিল্পী হিসাবে কাজ করেছেন। মধুপর্ণার একক এলবামগুলির মধ্যে ‘সাইয়াঁ’, ‘এখনই এসো না’, ‘মনবসিয়া’ যথেষ্ট জনপ্রিয়তা লাভ করেছে। ‘এখনই এসো না’ প্রায় সাড়ে সাত মিলিয়নের ওপর মানুষ দেখে ফেলেছেন ইতিমধ্যেই। ‘সাঁঝের বাতি’ মেগা সিরিয়ালের মূল গানটিতে কন্ঠ দান করেছেন মধুপর্ণা । প্রোজেক্ট স্ত্রীধন- এর মত মেয়েদের শরীরে খনিজ লোহার প্রয়োজনীয়তা সম্পর্কিত জাতীয় স্তরের বিজ্ঞাপনের জন্যেও তিনি একক কন্ঠশিল্পী হিসাবে দেবাশীষ সোমের সুরে কাজ করেছেন ও সারা দেশে প্রসংশিত হয়েছেন। মধুপর্ণা জানিয়েছেন “মিউজিক থেরাপি নিয়ে পড়াশোনা সম্পূর্ণ করে তিনি মানসিকভাবে বিপর্যস্ত মানুষদের সঙ্গীতের মাধ্যমে সুস্থ করতে চান।”

‘দুই শালিক’ ছবির এই ‘সঞ্চারী’ গানটিতে দেবাশীষ সোম ও তার জুটি এক কথায় অনবদ্য ।

দেবাশীষের যদিও এই গানটিতেই প্রথম কন্ঠশিল্পী হিসাবে আত্মপ্রকাশ।

তিনি সুরকার ও সুর সঞ্চালনার কাজও করে থাকেন।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *