‘লায়ন্স ক্লাব অফ কলকাতা ম্যাগনেটস’-এর লক্ষ্য উদ্দেশ্য ও ক্রিয়াকলাপ

‘লায়ন্স ক্লাব অফ কলকাতা ম্যাগনেটস’-এর লক্ষ্য উদ্দেশ্য ও ক্রিয়াকলাপ

আনন্দ সংবাদ লাইভ :লায়ন্স ক্লাব অফ কলকাতা ম্যাগনেটস’ (রেজি। নং- ১৪২২২২০) ভারতের ‘লায়ন্স ক্লাবস আন্তর্জাতিক জেলা ৩২২ বি ১’ এর সাথে সম্পর্কিত।
‘লায়নস ক্লাব অফ কলকাতা ম্যাগনেটস’ ২০২০ সালের ১৪ জুলাই থেকে যাত্রা শুরু করেছে।
এই অভিজাত সংগঠনটি প্রতিষ্ঠা করেছেন চার্টার প্রেসিডেন্ট আশীষ বসাক, একজন প্রখ্যাত লেখক, চলচ্চিত্র নির্মাতা ও সামাজিক প্রভাবশালী। তিনি ‘হ্যালো কলকাতা’ (থ্রিডি নিউজ, ইভেন্টস এবং ফিল্মস) এর সম্পাদক-পরিচালক। তিনি ৬টি বই লিখেছেন এবং ৩ টি ফিচার ফিল্ম পরিচালনা ও প্রযোজনা করেছেন।
লায়ন্স ক্লাব অফ কলকাতা ম্যাগনেটস’ -এ এখন ২৭ জন সম্মানিত সদস্য রয়েছেন, যাঁরা বিস্তৃত পেশাদার বিশেষজ্ঞ, বুদ্ধিজীবী এবং মানবাধিকারকর্মী থেকে সাবধানে নির্বাচিত হয়েছেন। যদিও প্রতিটি সদস্য সমাজের বিভিন্ন অংশের অন্তর্ভুক্ত, আমরা সকলেই আমাদের সামাজিক-সাংস্কৃতিক কল্যাণ এবং লায়নআইএসএম প্রতিশ্রুতি মেনে চলা আমাদের অবিচ্ছিন্ন আবেগের সাধারণ সুত্রে আবদ্ধ: – “আমরা সেবা করি”।

লক্ষ্য এবং উদ্দেশ্য: – সকল অবস্থাতে সকলের জন্য পরিষেবা।

এজেন্ডা এবং ক্রিয়াকলাপ: –
১. মৃত্যুর পরে জীবন পরিকল্পনা — অঙ্গ ও দেহ দান
২. সকল শ্রেণি এবং সমস্ত বয়সের জন্য সাক্ষরতা
৩. ভোকেশনাল কোর্স, ‘বিশেষ বা ভিন্নভাবে সক্ষম-শিশুদের জন্য’
৪. পরিবার পরিকল্পনা
৫. দরিদ্র মানুষের মধ্যে প্রতিভা অন্বেষণ
৬. ‘জনতা কি আদালত’ – পারিবারিক বিরোধ, স্বতন্ত্র / কর্পোরেট / পরিচালনা সমস্যার সমাধানের জন্য সালিশ প্যানেল। দ্রুত ট্র্যাক পদ্ধতিতে বিভিন্ন ধরণের সমস্যা সমাধানের লক্ষ্যে ‘লায়ন্স ক্লাব অফ কলকাতা ম্যাগনেটস’ একটি আরবিট্রেশন প্যানেল গঠন করছে। এতে বিভিন্ন বিষয় এবং বিতর্কিত বিষয়গুলি সরবরাহ করার জন্য বিভিন্ন ক্ষেত্রের বিশেষজ্ঞ পরামর্শদাতার সাথে বিশিষ্ট আইনজীবীদের একটি সেট থাকবে।

বিশিষ্ট জ্যোতিষ বিনয় শো (গুরুজি) লায়ন্স ক্লাব অফ কলকাতা ম্যাগনেটস’-এর সেক্রেটারি এবং রুদ্র সেন (‘ ড্যাফোডিল ইনকোর্পোট ‘এর এমডি) কোষাধ্যক্ষ।

লায়ন্স ক্লাব অফ কলকাতা ম্যাগনেটস’ -এর অন্যান্য সম্মানিত সদস্য: – তাপস চ্যাটার্জী (প্রবীণ লেখক), ডাঃ সুবময় চ্যাংদার (সেবা), সাবির আমেদ শেখ (ব্যবসায়), ডাঃ প্রশান্ত ভট্টাচার্য (আর্থো অ্যান্ড প্লাস্টিক সার্জারি), শিল্পী মজুমদার (বুটিক) ), ঝুমকি সেন (সিঙ্গার), ডাঃ অভিজিৎ চৌধুরী (জেনারেল সার্জন), লিপিকা সেন চ্যাটার্জী (সামাজিক কর্মী), সুহিরা বন্দ্যোপাধ্যায় (মেক-আপ স্টুডিও), ডাঃ সাহেলি রায় চৌধুরী (ব্যবসায়), সংগীতা সিনহা (মডেল ও অভিনেত্রী) , সোনাই মহাপাত্র (জ্যোতিষী), মুনমুন বন্দ্যোপাধ্যায় (অ্যাডভোকেট), শর্মিষ্ঠা দাস (পরিষেবা), ডাঃ সিদ্ধার্থ ভৌমিক (ওরাল সার্জন), অর্পিতা সেনগুপ্ত (গ্রুমিং এক্সপার্ট), রাজশেখর বণিক (ব্যবসায়), ড। দেবাশীষ মুখোপাধ্যায় (অ্যাডভোকেট), সায়ণদীপ বাসাক (কানাডায় পরিষেবা), মিতালী কর (ব্যবসায়), সুপ্রতিপ মজুমদার (সেবা), ডাঃ মণিন্দ্রনাথ রায় (ক্রীড়া চিকিত্সা বিশেষজ্ঞ), মোসারাফ মোল্লা (সামাজিক কর্মী) এবং শেবা গুপ্ত (কণ্ঠশিল্পী),

‘হ্যালো কলকাতা’ (থ্রিডি নিউজ, পিআর, ইভেন্টস এবং ফিল্মস) হল লায়ন্স ক্লাব অফ কলকাতা ম্যাগনেটস’এর অফিসিয়াল ‘মিডিয়া পার্টনার’।

‘লায়ন্স ক্লাব অফ কলকাতা ম্যাগনেটস’ তাদের কার্যক্রম প্রকাশ করবে দ্বি-মাসিক ম্যাগাজিনের মাধ্যমে – “ম্যাগনেটস ক্রনিকল” থেকে শুরু করে ৩১ শে জুলাই, ২০২০

‘লায়ন্স ক্লাব অফ কলকাতা ম্যাগনেটস’ -র মিডিয়া পার্টনারস:-
সঙ্গতি (পায়েল), 24×7 নিউজবেঙ্গল (জয়ন্ত পার্বত), আনন্দ সংবাদ (রমিজ আলি আহমেদ), ম্যাজিক মিডিয়া (সোনিয়া মুখোপাধ্যায়), নিউজ ট্যাগ ইন্ডিয়া (পারভেজ হাশিম), নিউজ বেঙ্গল (সোমনাথ সাহা), কলকাতা নিউজ (দীপক ঘোষ ) খোবর কলকাতা (দীপক নিঝাওয়ান), মুখিয়াবার্তা (নারায়ণ মজুমদার), নিউজ টুডে (সুরেশ গুপ্ত), ‘হ্যালো সান্ধ্য কলকাতা’ (আশীষ বসাক)।

৩ টি ডেমো অনলাইন মিলনের পরে, ‘লায়ন্স ক্লাব অফ কলকাতা ম্যাগনেটস’ রবিবার, ২৬ জুলাই, রাত ৯ টা – রাত ১০ টায় গুগল ডুয়ের মাধ্যমে প্রথম আনুষ্ঠানিক সভা (অনলাইন) অনুষ্ঠিত হয়েছিল।
‘রোটারি ক্লাব অফ বেলভেডিয়ের গার্ডেনস কলকাতা’র কয়েকটি নির্বাচিত কার্যক্রম সাথে ‘লায়ন্স ক্লাব অফ কলকাতা ম্যাগনেটস’-এর TIE-UP ঘোষণা করেন রোটারি কর্মকর্তারা, যারা LCKM সিনিয়র উপদেষ্টা — ডাঃ অভিজিৎ চৌধুরী, ডাঃ প্রশান্ত ভট্টাচার্য, এবং ডাঃ মণীন্দ্র নাথ রায় ।
২৬ জুলাই সকালে, তিনজন অভিজ্ঞ ডাক্তার, ‘রোটারি ক্লাব অফ বেলভেদার গার্ডেনস কলকাতা’র সম্পূর্ণ সহায়তায়, ইএম বাইপাসের কাছে সানজবতী অঞ্চলে কোভিড -১৯ এর সামনের লাইন যোদ্ধাদের মধ্যে ৫০ টি স্যানিটাইজার এবং ৫০ টি এন ৯৯ মাস্ক বিতরণ করেছিলেন।
মাননীয় রোটারিয়ানদের অনুমোদিত চুক্তি অনুসারে এই প্রকল্পটি আনুষ্ঠানিকভাবে ‘লায়ন্স ক্লাব অফ কলকাতা ম্যাগনেটস’ এর প্রথম প্রকল্প হিসাবে ঘোষণা করা হয়েছে এবং ইতোমধ্যে মাননীয় জেলা গভর্নর, লায়ন্স ক্লাবসমূহ আন্তর্জাতিক জেলা ৩২২ বি ১, ভারত সরকারী রেকর্ড হিসাবে প্রেরণ করা হয়েছে।

” মহামারীবস্থার এই কঠিন সময়ে আমরা আন্তরিকভাবে সবাইকে অনুরোধ করছি যে তারা আমাদের সাথে হাত মিলিয়ে আমাদের জনহিতকর কাজে অর্থ সংগ্রহ করবে,” আবেদন করেছেন ‘লায়ন্স ক্লাব অফ কলকাতা ম্যাগনেটস’ এর সভাপতি আশীষ বাসক এবং সম্পাদক-পরিচালক – ‘হ্যালো কলকাতা’ (থ্রিডি নিউজ, ইভেন্টস এবং ফিল্মস)

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *