যৌনকর্মীদের ঋতুপর্ণা এবং অভিরূপের সহযোগিতা

0
38

নিজস্ব প্রতিনিধি:কোভিড ১৯ রোগে জনজীবন বিপর্যস্ত।বিশেষ করে লকডাউনে কলকাতার রেডলাইট অঞ্চলের আশেপাশের লোকজন জীবনধারণের জন্য একটি গুরুতর চ্যালেঞ্জের সম্মুখীন। ঋতুপর্ণা সেনগুপ্ত, অভিরূপ সেনগুপ্ত এবং তাঁর দল প্রায়াস কালীঘাট মন্দিরের কাছাকাছি রেড লাইট অঞ্চলের আশেপাশে মুদি এবং অন্যান্য নিত্য প্রয়োজনীয় চাহিদা বিতরণের উদ্যোগ নিয়েছিলেন। ওদের কাছে বেসিক খাদ্য সামগ্রী, মুদি ও স্যানিটারি ন্যাপকিন পৌঁছে দেওয়া হলো, বাচ্চাদের দুধ, রুটি এবং বিস্কুট জাতীয় খাবার পরিবেশন করা । আমরা প্রয়াসে বিশ্বাস করি যে মানবজাতির সেবা ঈশ্বরের সেবা এবং এ জাতীয় আরও দুর্দশাগ্রস্থ মানুষের কাছে পৌঁছানোর প্রত্যাশা।


ঋতুপর্ণা সেনগুপ্ত বললেন,”বাইরে থাকার ফলে উপস্থিত থাকতে পারলাম না।অভিরূপ আমায় এই উদ্যোগের কথা বলেন।যৌনকর্মীদের কাছে আমি অনেক কিছু শিখেছি ওঁদের জীবনযাত্রা সম্মন্ধে যখন ছবি করেছি ওঁদের নিয়ে।আমি ওদের জীবন যুদ্ধকে সম্মান করি।ওদের জন্য কিছু করতে পেরেছি এটাই আমার কাছে অনেক বড় পাওয়া।”


বিশিষ্ট অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত এবং প্রয়াসের পক্ষ থেকে কালীঘাটের যৌনপল্লির দুশো জন মহিলার হাতে শুকনো খাবার,স্যানিটারি ন্যাপকিন,দৈনন্দিন রান্নার কিছু বাজার তুলে দেওয়া হল,সাথে একশো বাচ্ছাদের হাতে বিস্কুট,কেক,হাতে হাত মিলিয়ে তা সবার মধ্যে বন্টন করেন আমারই নৃত্য প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা।আমি ঋতুপর্ণা দিকে বলেছিলাম ওদের জন্য যদি কিছু করা যায়।উঁনি সঙ্গে,সঙ্গে সহযোগিতার হাত বাড়িয়ে দেন।”বললেন এই উদ্যোগের অন্যতম প্রধান কারিগর বিশিষ্ট নৃত্যশিল্পী অভিরূপ সেনগুপ্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here