মুক্ত অঙ্গন রঙ্গালয়ে জমজমাট নাট্যোৎসব

0
205

নিজস্ব প্রতিনিধি:অতিমারীর আতঙ্ক এখনও পুরোপুরি কাটেনি, তৎসত্ত্বেও কলকাতা সহ বিভিন্ন জেলাও মুখরিত হয়ে উঠেছে নাট্যোৎসবের সমারহে ।

তেমনি এবছরেও নেতাজীনগর সরস্বতী নাট্যশালা তাদের নাট্যোৎসবের আয়োজন করেছেন আগামী ২৭ শে ডিসেম্বর থেকে ৩১ শে ডিসেম্বর অব্দি কলকাতার মুক্ত অঙ্গন রঙ্গালয়ে । বলাবাহুল্য এবছরে তাদের এই উৎসবের পঞ্চমবর্ষের প্রথম পর্যায় ।

   আগামী ২৭ শে ডিসেম্বর সন্ধ্যা ৫-৩০ মিনিটে সাংবাদিক শ্রী ইন্দ্রনীল শুক্লা এবং শৌভনিকের নির্দেশক ও অভিনেতা  শ্রী চন্দন দাশ প্রদীপ প্রজ্জ্বলনের মধ্যে দিয়ে তাদের এই উৎসবের শুভ সূচনা করবেন । সেইদিন সন্ধ্যা ৬ টায় রঘুনাথগঞ্জ নাট্য নিকেতন তাদের প্রযোজনা " ভুলভুলাইয়া " এবং চ্যাটার্জীহাট অনুকৃতির সন্ধ্যা ৭-৪৫ মিঃ এ " এখনো অন্ধকার " নাটকটি মঞ্চস্থ হবে । এই নাট্যোৎসবের তাদের মুখ্য আকর্ষণ সরস্বতী নাট্যসম্মান প্রদান । এবছর ২৮ শে ডিসেম্বর সন্ধ্যা ৬ টায় সরস্বতী নাট্য সম্মানে সম্মানিত হচ্ছেন বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব শ্রী অরুণ মুখোপাধ্যায় (  নির্দেশক ও অভিনেতা চেতনা নাট্যদল ) এবং শ্রী বিজয় মুখোপাধ্যায় ( কর্ণধার বালিগঞ্জ ব্রাত্যজন, বালিগঞ্জ স্বপ্নসূচনা ও বারাসাত অনুশীলনী ) ।  তাদের এই সম্মান জ্ঞাপন করবেন নাট্যব্যক্তিত্ব শ্রী রাকেশ ঘোষ , সঙ্গীতা পাল ও জয়েশ ল । ঐদিন সন্ধ্যা ৭ টায় রাকেশ ঘোষের নির্দেশনায় দমদম শব্দমুগ্ধ নাট্যকেন্দ্রের " স্যাফো চিএাঙ্গদা " প্রদর্শিত হবে । ২৯ এবং ৩০ শে ডিসেম্বর সন্ধ্যা ৬ টায় ও সন্ধ্যা ৭-৪৫ মিনিটে কলকাতা প্রেক্ষাপট তাদের প্রযোজনা " গ্রহণকাল ", সন্তোষপুর মনন " প্রজন্ম " ,দক্ষিণেশ্বর কোমলগান্ধার  মুরারি মুখোপাধ্যায় নির্দেশিত   " Fiটিং "এবং বৃওান্ত নাট্যদল তাদের প্রযোজনা " স্তর " মঞ্চস্থ করবে । এই পর্যায়ের শেষ দিন ৩১ শে ডিসেম্বর সন্ধ্যা ৬ টায় থাকছে নাট্য আলোচনা সভা । বিষয় :  " থিয়েটার থেকে টিভিতে - শূণ্যতা না পূর্ণতা ?" বক্তা থাকবেন  শ্রী বিল্বদল চট্টোপাধ্যায় ( নির্দেশক ও অভিনেতা কালিন্দী নাট্যসৃজন ), শ্রী জন হালদার ( চিএ পরিচালক ), শ্রী অভীক ভট্টাচার্য্য ( সম্পাদক ভাবনা থিয়েটার ) এবং সঞ্চালক শ্রী প্রেমাঞ্জন দাশগুপ্ত ( শিক্ষক ও অভিনেতা )। ঐদিন সন্ধ্যা ৭-৪৫ মিনিটে কাব্যকলা মনন  ও দেবান্তরা আর্টস তাদের প্রযোজনা " The Last Supper " মঞ্চস্থ করবে ।

দলের মুখ্য জনসংযোগ আধিকারিক সৌরজিৎ বসু জানালেন তাদের এই নাট্যোৎসব পশ্চিমবঙ্গ সরকারের করোনাবিধি মেনেই প্রযোজ্য হবে ।।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here