মুক্তি পেতে চলেছে শর্মিষ্ঠা দেবের ‘ কাদম্বরী আজও’

0
100

✍️By Ramiz Ali Ahmed

খুব শীঘ্রই মুক্তি পেতে চলেছে নতুন বাংলা ছবি ‘কাদম্বরী আজও’।ছবির পোষ্টার পোস্টার প্রকাশ পেল ১৪ জুলাই দক্ষিণ কলকাতার একটি রেস্তোরাতে।ছবিটির পরিচালনা করেছেন শর্মিষ্ঠা দেব।

কাদম্বরী ছবির সাথে কি রবিঠাকুরের নতুন বৌঠানের কোনো সম্পর্ক আছে?এ প্রশ্নের উত্তরে ছবির
পরিচালক শর্মিষ্ঠা দেব বললেন, “খুব সোজাসাপ্টা সম্পর্ক নেই, তবে সেই কাদম্বরীর একাকীত্ব,বিরহ,চাপাকষ্ট আজকের একবিংশ শতাব্দীর সাবলম্বী কাদম্বরীদের মধ‌্যেও যে বর্তমান তারই ছায়া রয়েছে এই ছবিতে।”

ছবিতে কাদম্বরীর ভূমিকায় অভিনয় করেছেন অঙ্কিতা চক্রবর্তী।আছেন সাবিত্রী চট্টোপাধ্যায় ,অমিতাভ ভট্টাচার্য,ইন্দ্রজিৎ মজুমদার,বিশ্বজিত চক্রবর্তী,
রাজদীপ সরকার সরকার ,অর্কপ্রভ ,সৃজনী মিত্র,
রুমকী চট্টোপাধ্যায়,মানসী নন্দী কাজ করেছেন।

অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়ের ভূমিকা এই ছবিতে একদমই রোমাঞ্চকর।যা ছবির শেষে ধরা পড়বে। অমিতাভ ভট্টাচার্যকে অনেকবছর পর আবার নিজরূপে ফিরে আসতে দেখা যাবে। যা তাঁর ফিল্ম কেরিয়ারের টার্নিং পয়েন্ট বলা যেতে পারে। ইন্দ্রজিত মজুমদার ,সৃজনী মিত্র নিজ নিজ চরিত্রকেও যথার্থ ফুটিয়ে তুলেছেন।অভিনেত্রী অঙ্কিতা চক্রবর্তী জানালেন,”এরকম একটা স্ট্রং চরিত্র করতে পেরে ভালো লাগছে।মেয়েরা আজ যতই স্বাবলম্বী হোক না কেন,এখনও অন্যের দ্বারা চালিত।এটার জন্য যে শুধু পুরুষরাই দ্বায়ী তা নয়,এটার জন্য মহিলারাও দ্বায়ী।”

ছবিতে তিনটি রবীন্দ্রসঙ্গীত রয়েছে। গানগুলো গেয়েছেন রূপঙ্কর বাগচী এবং সায়নী পালিত।ছবির সঙ্গীত পরিচলনা করেছেন অদ্রিতা ঝিনুক ।আবহসঙ্গীত চিরন্তন বন্দ্যোপাধ্যায়ের ।

পুরো ছবির শুটিং হয়েছে কলকাতা এবং উত্তরবঙ্গর রিশপ,লোঁলেগাও-এ। ছবির ক্যামেরার দ্বায়িত্ব সামলেছেন অঙ্কিত সেনগুপ্ত।ছবির চিত্রনাট্য বুনেছেন শিলাদিত্য গুহ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here