মানুষের পাশে

0
16

সোমি ঘোষ; কলকাতা: করোনা অতিমারীর প্রকোপের ফলে দেশ যখন জর্জরিত সেই সময় মানুষের পাশে এগিয়ে এল মেডিকেল রিপ্রেজেন্টেটিভদের সংগঠন কো-হেল্প। গত ৩রা জুন থেকে কলকাতার প্রায় ১০০০ জন মানুষদের টিকাকরণের ব্যবস্থা করে দিয়েছে এই সংগঠন। এখানেই থেমে যায়নি তাদের প্রচেষ্টা। এখন তারা কলকাতার বাইরে থাকা দুঃস্থ নিপীড়িত পরিবারদের দিকে এগিয়ে দিয়েছে তাদের সাহায্যের হাত।
পেশাগত ফিল্ড ওয়ার্কের ফাঁকে আরো নানান ধরণের সমাজ সেবা মুলক কাজেও লিপ্ত আছে তারা। ‘আয়লা’, ‘আম্ফান’ ‘ফণী’, ‘ইয়াস’ ঘূর্ণিঝড় যখন দুঃস্বপ্নের মতো এসে ছাড়খার করে দিয়েছে অনেক গ্রাম, তখন দুঃস্থ মানুষদের পাশে দাঁড়াতে কো-হেল্প টিম পৌছে দিয়েছে ত্রাণ এবং আয়োজন করেছে মেডিকেল ক্যাম্পের।
কো-হেল্পের অন্যতম উদ্যোক্তা রাহুল চক্রবর্তী জনিয়েছেন, “আমরা এম.আর. প্রতিনিধি, মানুষের পাশে আছি ছিলাম এবং থাকবো। দুস্থ মানুষদের পাশে দাঁড়িয়ে আমরা সাহায্য করবো নিজেদের সাধ্য সামর্থ্য দিয়ে। আমাদের সংগঠন এখন আর শুধু এম.আরদের মধ্যে সীমাবদ্ধ নেই, আমাদের পাশে আছেন এই সমাজের অনেক ডাক্তারবাবু এ ছাড়াও সাথে আছেন অনেক মানুষ যারা বিভিন্ন কর্মক্ষেত্রে নিযুক্ত।”
“মানুষের পাশে আছি, মানুষের পাশে থাকবো” এই ব্রত নিয়ে ২০১৭ সালে গঠিত হয় এই টিম। খাদ্য ও বস্ত্র বিতরণ থেকে শুরু করে ফ্রন্টলাইন ওয়ার্কার এবং পুলিশদের হাতে মাস্ক, গ্লাভস এবং স্যানিটাইজার তুলে দেওয়া ইত্যাদি সব রকম সমাজ সেবা মূলক  কাজেই লিপ্ত আছে কো-হেল্প।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here