বেলুনী স্পোর্টিং ক্লাবের উদ্যোগে রক্তদান শিবির,গাছের চারা বিতরন ও কৃতি ছাত্রছাত্রীদের সংবর্ধনা জ্ঞাপন

0
39

নিজস্ব প্রতিনিধি:দক্ষিণ ২৪ পরগনার ঢোলাহাট থানার অন্তর্গত বেলুনী স্পোর্টিং ক্লাব এর উদ্যোগে, ঢোলাহাট সংলগ্ন অঞ্চলে থ্যালাসেমিয়া ও মুমুর্ষ রোগীদের সাহায্যার্থে কোভিড বিধি মেনে এক বিরাট স্বেচ্ছায় রক্তদান শিবির হয়ে গেল। বর্তমান এই করোনা ভাইরাসের জন্য বিশ্বব্যাপী যে মহামারী পরিবেশ সৃষ্টি হয়েছে, সে জন্য সর্বত্র যে রক্তসংকট দেখা দিয়েছে ,তা কিছুটা উপশম এর জন্য, বর্তমানে প্রাকৃতিক বিপর্যয় কে উপেক্ষা করে, এদিন রক্তদান শিবিরের আয়োজন করা হয়।

এদিন এই শিবিরে নারী ও পুরুষ মিলিয়ে প্রায় ২৪০ জন রক্তদাতা তাঁদের অমূল্য রক্ত দান করেন।এছাড়া, এদিন ক্লাবের উদ্যোগে এলাকার কিছু অসহায় মানুষের জন্য বস্ত্র বিতরনের ব্যবস্থা করা হয়।সেই সাথে, বর্তমানে পরিবেশ দূষণ ও অত্যধিক হারে বৃক্ষছেদনের প্রতিকারের জন্য এদিন প্রায় ৫০১ টি ফল ও ফুলের গাছ বিতরণ করা হয়। সেই সাথে, শিক্ষার সার্বিক বিকাশের জন্য, এলাকার বিভিন্ন হাই স্কুল, হাই মাদ্রাসা, মডেল স্কুল গুলির ২০২১ সালের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক এ কৃতি ছাত্র ছাত্রী দের সংবর্ধনা অনুষ্ঠান ও বিভিন্ন শিক্ষন সামগ্রী প্রদান করা হয়।

বেলুনী স্পোর্টিং ক্লাব আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কুলপি বিধানসভার বিধায়ক তথা সুন্দরবন জেলার সভাপতি যোগরঞ্জন হালদার,সমাজসেবী ও চিকিৎসক ডাক্তার আহমাদুল্লা পাইক, সমাজসেবী হোসেন কয়াল, বেলুনী গ্রামের পঞ্চায়েত সদস্য টিক্কা হালদার প্রমুখ ।এই অনুষ্ঠানে বিধায়ক যোগরঞ্জন হালদার রক্তদানের গুরুত্ব সবার সামনে তুলে ধরেন, এবং রক্তদান শিবিরে আসা সবাইকে শুভেচ্ছা জানান।সেই সাথে বেলুনী স্পোর্টিং ক্লাবের এই সমাজ সেবামূলক কাজকে প্রশংসনীয় উদ্যোগ বলে অভিহিত করেন।

এছাড়া বেলুনী স্পোর্টিং ক্লাবের সদস্যরা ঢোলা হাট থানার আই সি কৌশিক নাগকে ফুল, পুষ্পস্তবক,উত্তরীয় ও চারা গাছ দিয়ে সম্মান জানান।
এলাকার বহু মানুষ বেলুনী স্পোর্টিং ক্লাবের এই অনুষ্ঠান কে সাধুবাদ জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here