‘বৃষ্টি’ আর ‘রাধা’র প্রেক্ষাপটে পটার নতুন একক গান ‘ভিজতে এসো রাধা’

0
133

নিজস্ব প্রতিবেদক:’ভিজতে এসো রাধা’ গানটির ভাবনাচিন্তা শুরু হয় গীতিকার রাজীব চক্রবর্তীর সাথে প্রায় গল্পের ছলেই সুরকার ঈশানু চক্রবর্তীর । ‘বৃষ্টি’ আর ‘রাধা’ এই দুটি বিষয়কে একই প্রেক্ষাপটে কল্পনা করে এই গানের রচনা। গানটা গেয়েছেন পটা।এই গানে রাধার কৃষ্ণপ্রেম সেই অর্থে কোনো পুরুষের প্রতি প্রেম বোঝানো হয়নি। আমাদের জীবনের সব চেয়ে কাঙ্খিত বস্তু বা বিষয় যেটা হয়তো আমরা কখনোই পাবো না , সেটিই যেন আমাদের কাছে কৃষ্ণপ্রেম। তেমনি একটি মেয়ের গল্প তুলে ধরা হয়েছে এই গানে। যার জীবনের না পাওয়া একটি স্বপ্নই যেন তার কৃষ্ণপ্রেম হয়ে প্রকাশ পেয়েছে ।

গানটা মুক্তি পাবে আগামী ৩০ অক্টোবর নক দ্যা ন্যাক ইউটিউব চ্যানেল থেকে।গান নিয়ে আড্ডা হয়ে গেল ওয়ার্ক্যাফেতে।উপস্থিত ছিলেন পটা, রাজীব চক্রবর্তী, গানের সুরকার ঈশানু চক্রবর্তী।পটা বললেন,”ঈশানু বলার পরেই আমি বলেছিলাম গানটা ভালো করে শুনে তারপর বলবো।গানটা শুনে সত্যি ভালো লাগে।গানের কথা গুলো ভীষণ মন ছুঁয়ে যায়।

সুরটাও গানের ভাবের সাথে অঙ্গাঙ্গীভাবে যুক্ত।সব মিলিয়ে এটা আমার নিজের গান হয়ে ওঠে।” ঈশানু চক্রবর্তী বলেন, “পটা দা রাজি হওয়ায় খুব ভালো লাগে।আর মূলত গানের ভাবের উপর সুরটা করায় সুর তার অনুসারী হয়েছে।” রাজীব চক্রবর্তীর মতে,” সব মিলিয়ে এটা একটা ভালো গান।গানটা কোনো বিশেষ সময়ের পরিপন্থী নয়।এর একটা চিরকালীন আবেদন আছে।আর গানের মূল আধার একটা মেয়ের যে নাকি নাচতে ভালোবাসে তার জীবনে ঘটে যাওয়া কিছু ঘটনা কিভাবে তাকে প্রভাবিত করে, আর সেই পরিস্থিতি থেকে উত্তরণের কথা রয়েছে এই গানে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here