বিশ্ব সেরিব্রাল পলসি দিবসে বিশেষ অনুষ্ঠান

0
58

নিজস্ব প্রতিনিধি: গৌরী ফাউন্ডেশন ইনার আই ও তাঁতঘর ফিল্মসের যৌথ উদ্যোগে পার্ক গ্যালাক্সি হলে গতকাল একটি সামাজিক কর্মসূচী অনুষ্ঠিত হল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব বাবুন ব্যানার্জি, বিশিষ্ট সাংবাদিক ঋতব্রত ভট্টাচার্য, অভিনেতা ও চিত্র পরিচালক অভিজিৎ গুহ, বর্ষীয়ান চলচ্চিত্রকার শেখর দাসগুপ্ত, বিখ্যাত ফুটবল খেলোয়াড় রহীম নবি এবং বিশিষ্ট অভিনেত্রী মেঘলা দাসগুপ্ত। এছাড়াও উপস্থিত ছিলেন অভিনেতা সৌরভ দাস ও গৌরী ফাউন্ডেশনের পক্ষ থেকে গৌরী দেবী।

কর্মসূচীর প্রথম অধ্যায়ে ২৫০ জন থ্যালাসেমিয়ায় আক্রান্ত শিশুদের জন্যে প্রদান করা হয় মেডিক্যাল কিট্। এছাড়াও ৫০ জন সেরিব্রাল পলসিতে আক্রান্ত শিশুদের ও ক্যানসারে আক্রান্ত শিশুদের পুজো উপলক্ষ্যে উপহার দেওয়া হয় বিশেষ স্টেশনারি কিট্ ও হুইলচেয়ার। উল্লেখযোগ্য বিষয়, এইদিন ছিল বিশ্ব সেরিব্রাল পলসি দিবস। এই দিনটিকে সার্থক করে তোলবার জন্যে অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্ডিয়ান ইন্সটিটিউট অফ সেরিব্রাল পলসির ডেপুটি ডিরেক্টর স্বাতী চক্রবর্তী।

অনুষ্ঠানের মুখ্য কর্মকর্তা হিসেবে গৌরী ফাউন্ডেশনের অঙ্কিত দাস,তাঁতঘর ফিল্মস-এর পক্ষ থেকে মাল্যবান আস ও ইনার আই-এর তরফ থেকে স্বস্তিকা রায় অনুষ্ঠানটির সুনির্দিষ্ট পরিচালনার দায়িত্বে ছিলেন। এই কোভিড-পরবর্তী প্রতিকূলতার মধ্যেও এধরণের সামাজিক অনুষ্ঠানের উদ্যোগ নিয়ে তাঁরা কৃতিত্ব অর্জন করেছেন।পুজো উপলক্ষ্যে এই শিশুদের মুখে হাসি ফোটানো ও সঙ্গে সঙ্গে তাদের পুজোটাকেও অভিনব করে তোলাটাই এই অনুষ্ঠানের মুখ্য উদ্দেশ্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here