বন্দী পাখিদের মুক্তি দিয়ে অভিনব মিউজিক রিলিজ স্বাধীনতার গানের

0
77

নিজস্ব প্রতিনিধি:জন্মভূমি তোমায় নমি।স্বাধীনতার পঁচাত্তর বার্ষিকী উপলক্ষ্যে কল্যাণ সেন বরাটের সুরে, শুভ দাশগুপ্তের লেখা গান গেয়েছেন শিল্পী ঝুমকি সেন। খাঁচায় বন্দী পাখিদের মুক্তি দিয়ে সেই গানের আনুষ্ঠানিক প্রকাশ করা হলো।উপস্থিত ছিলেন বিধায়ক দেবাশিস কুমার, ঝুমকি সেন এবং কল্যাণ সেন বরাট।

স্বাধীনতার পঁচাত্তর বছর পার। তবুও আছে দৈনন্দিন নানা সমস্যা,সামাজিক জটিলতা, রাজনৈতিক হিংসা।সেখানে এই গান প্রকৃত স্বাধীনতার কথা বলে। তথাকথিত মিউজিক লঞ্চের মতো এই মিউজিক ভিডিও লঞ্চ হলো না। বন্দী পাখিদের খাঁচা থেকে মুক্তি দেওয়া হলো। শিল্পী ঝুমকি সেন, সুরকার কল্যাণ সেন বরাট, বিধায়ক দেবাশিস কুমার বন্দী পাখিদের একে, একে মুক্তি দেন।

শিল্পী ঝুমকি সেন বলেন, ” ওদের আকাশ হলো স্বাধীনতা। আমরা খাঁচায় বন্দী করে রাখি আমাদের ভালো লাগানোর জন্য। কিন্তু ওরা তো স্বাধীন থাকতে পারেনা। প্রকৃত স্বাধীনতা হলো সবাইকে সবার মতো করে বাঁচতে দেওয়ার অধিকার ফিরিয়ে দেওয়া। অবলা পশু-পাখিদের শুধু নিজেদের মনোরঞ্জনের জন্য বন্দী করে না রাখা।তাই আমার নতুন গানের মুক্তি উপলক্ষে, অনেক বন্দী পাখিদের মুক্ত করে দিলাম।” কল্যাণ সেন বরাট বললেন,” গানের সুরেরও যেমন কোনো বন্ধন থাকে না, সুর সর্বত্র বিরাজমান। প্রকৃতির মধ্যে সুরের উপস্থিতি, পাখিদের ডাক থেকে, নদীর কুলকুল বয়ে যাওয়ার শব্দ, গাছদের পাতা ঝরার মর্মর ধ্বনি সবেতেই সুর, সঙ্গীতের অধিষ্ঠান। এই স্বাধীনতার গানে সেই স্বাধীন দৃষ্টিভঙ্গিকে তুলে ধরার জন্যই এমন অন্য ধারার মিউজিক লঞ্চ করা হলো। ওদের মুক্তি দিয়েই নতুন গানের মুক্তি হলো।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here