‘প্রতিদ্বন্দ্বী’র পোস্টার প্রকাশ

‘প্রতিদ্বন্দ্বী’র পোস্টার প্রকাশ

By Ramiz Ali Ahmed

স্টার মিডিয়া ভেঞ্চারস, প্রত্যুষ প্রোডাকশন্স এবং নিও স্টুডিও প্রযোজিত বাংলা ছবি ‘প্রতিদ্বন্দ্বী’র পোস্টার প্রকাশ পেল পার্ক স্ট্রিটের অক্সফোর্ড বুক স্টোরে।

সত্যজিৎ রায়কে শ্রদ্ধার্ঘ্য জানিয়ে নতুন করে ‘প্রতিদ্বন্দ্বী’ ছবিটি আনতে চলেছেন সপ্তাশ্ব বসু। মূল চরিত্রে শাশ্বত চট্টোপাধ্যায় এবং রুদ্রনীল ঘোষ। একজন পেশায় ডাক্তার আর একজন অঙ্কের শিক্ষক, জীবনের লড়াইয়ে এদের মুখোমুখি হতে হয়েছে বহুবার।
আনুষ্ঠানিকভাবে পোস্টার উন্মোচনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাশ্বত চট্টোপাধ্যায়, রুদ্রনীল ঘোষ, সৌরভ দাস, সায়নী ঘোষ, রাজদীপ সরকার, মাহি কর,শীর্ষা রক্ষিত এবং পরিচালক সপ্তাশ্ব বসু।বড়দিনেই বড়পর্দায় মুক্তি পেল চলেছে ‘প্রতিদ্বন্দ্বী’।
পরিচালক সপ্তাশ্ব বসুর দ্বিতীয় ছবি ‘প্রতিদ্বন্দ্বী’। প্রথম ছবি ‘নেটওয়ার্ক’ দর্শক ও সমালোচলকদের মন জয় করেছিলো। থ্রিলার গল্পে আগ্রহী সপ্তাশ্ব’র ‘প্রতিদ্বন্দ্বী’র কাহিনীর সাথে সত্যজিৎ রায়ের ‘প্রতিদ্বন্দ্বী’র কোনো মিল নেই।

বর্তমান চিকিৎসা ব্যবস্থার প্রেক্ষাপটে তৈরি হয়েছে এই থ্রিলার ছবিটি। ‘প্রতিদ্বন্দ্বী’র গল্পটা এরকম- ডাঃ বক্সী নামে একজনের ছেলে অপহৃত হয়ে যায় স্কুল থেকে। স্কুল থেকে অপহরণ হয়ে যাওয়া ছেলেটিকে খোঁজার ভার পড়ে এক প্রাইভেট গোয়েন্দা এবং তাঁর টিমের উপর। সেই প্রাইভেট গোয়েন্দার নাম সিদ্ধার্থ। অপহরণের রহস্যভেদ করতে গিয়ে সিদ্ধার্থের টিম জানতে পারে যে সেই স্কুলেরই সুকুমার সেন নামে এক শিক্ষকের ডাঃ বক্সী অর্থাৎ যার ছেলে নিখোঁজ, তার উপর ব্যক্তিগত বিদ্বেষ রয়েছে। সুকুমার সেন সেই স্কুলেরই অঙ্ক শিক্ষিক।তাহলে কি স্কুলের সেই অঙ্কের শিক্ষক সুকুমার সেনই কি ডাঃ বক্সীর ছেলেকে অপহরণ করেছে? নাকি এর নেপথ্যে রয়েছে গভীর ষড়যন্ত্র? সেই প্রশ্নের উত্তর পেতে অবশ্যই অপেক্ষা করতে হবে ছবির মুক্তি পাওয়া পর্যন্ত। ডাঃ বক্সীর ভূমিকায় অভিনয় করেছেন শাশ্বত চট্টোপাধ্যায় ও সুকুমার সেনের চরিত্রে দেখা যাবে রুদ্রনীল ঘোষকে। সিদ্ধার্থর ভূমিকায় অভিনয় করেছেন সৌরভ দাস। তাঁর সহযোগী জেনির চরিত্রে রিনি ঘোষ এবং তানিষ্কের চরিত্রে মাহি কর অভিনয় করেছেন।অভিনয় করেছেন শীর্ষা রক্ষিত,রাজদীপ সরকার। সায়নী ঘোষকে দেখা যাবে একজন রাজনৈতিক নেত্রীর চরিত্রে।
সব মিলিয়ে বড়দিনে সিনেমা প্রেমীরা একটা ভালো বাংলা ছবি উপহার পেতে চলেছে।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *