নিম-বেগুন-শর্ট ফিল্ম


আনন্দ সংবাদ লাইভ:নিম-বেগুন। অসংখ্য লকডাউন শর্টস এর মধ্যে অন্যতম একটা শর্ট ফিল্ম। অন্যতম ছবিটা তাই প্রথম থেকেই সাধ্য অনুযায়ী অন্য রকম করার অান্তরিক এক প্রয়াস ছিল। করোনা ক্রান্তিকালে সবাই কম বেশি চিন্তিত মুষড়ে পড়া জীবন কাটাচ্ছি প্রত্যেকেই। চেষ্টা ছিলো এই গ্রহনকালে করোনা বিষয়টিকে পার্শ্বচরিত্র করে হাসতে হাসতেই কিছু অমোঘ সত্যি বলে যাওয়া যায় কি না তার চেষ্টা চালানো। নিম- বেগুন সেই চেষ্টারই ফলাফল। এক সংসারে কত্তা সারাক্ষণ করোনা নিয়ে সতর্ক বানী শুনে শুনে ক্লান্ত। গিন্নী… উদভ্রান্ত করোনা অাক্রান্ত মৃত মানুষের অন্তিম নিয়ে। একমাত্র ছেলে…. মন ভালো করার চেষ্টা করে টিভিতে লঘু গীত দেখে এবং একমাত্র বউমা… সাজুগুজু করে টিকটক করে খুঁজে পেতে চায় জীবনের মোক্ষ। সংসারে দুই দম্পতি যেন নিম অার বেগুন। অালাদা করে নিম উপকারী, বেগুন গুনহীন। কিন্তু দুই মিলেমিশে হয় উপাদেয় নিম বেগুন। পরিকল্পনা হয় টিকটক করার। টিকটিক এর বিষয়বস্তু এর শেষ কথাটা হাসতে হাসতেই হয়ে যায়, অামরা কি সত্যি বেঁচে অাছি!
*এক্সজেন মিডিয়ার প্রযোজনায় কিংশুক গাঙ্গুলীর অসাধারন নিদের্শে, অশোক বসু’র কাহিনি ও চিত্র নাট্য ইতিউতি খুঁজে ফেরে সেই খোঁজ, সত্যি বেঁচে অাছি তো? অার এই খোঁজকে অসাধারণ অভিনয়ের মাধ্যমে কয়েক ধাপ এগিয়ে নিয়ে যায় অভিনেতা অভিনেত্রীরা। বিশেষভাবে উল্লেখ্য : কর্তা চরিত্রে একসময়ের প্রক্ষেত পরিচালক, গীতি কার ও নাট্য ব্যক্তিত্ব রতন সন্ন্যায়মত গিন্নী চরিত্রে এই মুহূর্তের বিশেষ পরিচিত মুখ দর্শকের কাছে মৌ ভট্টাচার্য
নিদের্শক ও এই প্রজন্মের একজন বলিষ্ঠ অভিনেতা কিংশুক ছেলে এবং ছেলের বউ রুপে স্বনামধন্য অভিনেত্রী জাগৃতি
তাদের তাদের চরিত্র কে সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। সীমাবদ্ধতার মধ্যেও অাবহ এবং সম্পাদনাও নজর কাড়ে। সব মিলিয়ে এইরকম একটা সুস্থ সুন্দর প্রযোজনা উপহার দেওয়ার জন্য এক্স জেন মিডিয়া এন্টারটেইনমেন্ট এর ধন্যবাদ অবশ্যই প্রাপ্য।
https://youtu.be/5wTGwc6aCbM

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *