নাসরিন নাজমার “কথা হারানোর জার্নাল” প্রকাশ

    0
    23

    By Ramiz Ali Ahmed

    “যে রাঁধে সে চুলও বাঁধে” এইরকম প্রমাণ সমাজের অনেক ক্ষেত্রেই রয়েছে ।তারই এক প্রকৃত উদাহরণ নাসরিন নাজমা।তিনি একদিকে স্বাস্থ্যকর্মী, অপরদিকে লেখিকা ।


    ছেলেবেলা থেকেই নাসরিনের লেখা-লেখির অভ্যাস থাকলেও নিজের পড়াশোনার দিকে মনোযোগ ছিল প্রতিনিয়ত। জন্মসূত্রে, মুর্শিদাবাদ জেলার লালগোলার বালুটুঙ্গি গ্রামে জন্ম,বেড়ে ওঠা।চাকরি সূত্রে এখন কলকাতায়।প্রায় ১০ বছরের চাকরি জীবনে দীর্ঘ সময় রোগী পরিষেবার সাথে যুক্ত।বর্তমানে নার্সিং পড়ান,রাজ্যেরই একটি নার্সিং ট্রেনিং স্কুলে। করোনা সময়ে দীর্ঘদিন কাজ করেছেন রাজারহাট কোয়ারেন্টিন সেন্টারে।সেই সময়েই নাসরিন একান্ত ব্যক্তিগত অনুভূতিগুলো লিখেছিলেন নিজেরই তাগিদে।তাঁর অন্যান্য সহযোদ্ধাদের ও নিজের অক্লান্ত শারীরিক পরিশ্রম, মানসিক লড়াইয়ের বিবরণ নিয়ে লেখা “কথা হারানোর জার্নাল” নামে বইটির আনুষ্ঠানিক প্রকাশ হল কলকাতা প্রেস ক্লাবে।৮৮পাতার এই বইটির ভূমিকা লিখেছেন প্রচেত গুপ্ত।
    লেখিকা এই বইটি উৎসর্গ করেছেন সেই সমস্ত সহযোদ্ধাদের,এই ক্রান্তিকালে যারা ভয় পেয়ে পিছিয়ে যায়নি।যারা নিজেস্ব চাওয়া পাওয়ার ক্ষুদ্র পন্ডিকে পার করে এগিয়ে এসেছে, অতিমারীর সাথে এক অসম লড়াইয়ে দাঁড়িয়েছে সবচেয়ে সামনের সারিতে।বইতরণী থেকে প্রকাশিত বইটির মূল্য ২০০টাকা।

    লেখিকা নাসরিন নাজমার একটি কবিতার বই “গোঁধূলির গ্রামোফোন” নামে দু’বছর আগে বেশ জনপ্রিয়তা পায়।

    ‘কথা হারানোর জার্নাল’ বইটির আনুষ্ঠানিক প্রকাশ
    অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের প্রধান প্রেস সচিব ডা: মোফাককারুল ইকবাল ,বিশিষ্ট কবি দেবাশীষ চন্দ প্রমুখ।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here